বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রায়গঞ্জ মেডিক্যালে দুষ্কৃতীতাণ্ডব, বন্ধ হয়ে গেল টিকাকরণ
টিকাকরণ বন্ধ হয়ে যাওয়ায় লাইনে দাঁড়িয়ে থাকা মানুষের বিক্ষোভ। 
টিকাকরণ বন্ধ হয়ে যাওয়ায় লাইনে দাঁড়িয়ে থাকা মানুষের বিক্ষোভ। 

রায়গঞ্জ মেডিক্যালে দুষ্কৃতীতাণ্ডব, বন্ধ হয়ে গেল টিকাকরণ

  • পুলিশ ডাকে হাসপাতাল কর্তৃপক্ষ। রায়গঞ্জ থানার আইসি বাহিনী নিয়ে এসে হামলাকারীদের উদ্দেশে লাঠি নিয়ে তেড়ে যান। এর পর এদিনের মতো টিকাকরণ স্থগিত করা হয়েছে বলে ঘোষণা করা হয় হাসপাতালের তরফে।

করোনার টিকাকরণ নিয়ে তুমুল বিশৃঙ্খলা উত্তর দিনাজপুরের রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। উত্তেজিত জনতাকে হঠাতে লাঠি উঁচিয়ে তাড়া করল পুলিশ। দুষ্কৃতীদের মারে আহত হয়েছেন হাসপাতালের ৩ জন নিরাপত্তাকর্মী ও ১ জন পুলিশকর্মী। এই ঘটনার জেরে বুধবার হাসপাতালে টিকাকরণ বন্ধ হয়ে যায়।

রায়গঞ্জ হাসপাতালে টিকাকরণের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক সব্যসাচী মুখোপাধ্যায় জানিয়েছেন। সকাল থেকে নিয়ম মেনে টিকাকরণ চলছিল। লাইনে দাঁড়িয়ে থাকা প্রত্যেককে আমরা কুপন দিয়েছিলাম। তাঁদের লাইন করে টিকাকরণ কেন্দ্রে প্রবেশ করাচ্ছিলেন নিরাপত্তারক্ষীরা। তখনই কিছু দুষ্কৃতী জোর করে টিকাকেন্দ্রের মধ্যে প্রবেশ করার চেষ্টা করে। নিরাপত্তারক্ষীরা বাধা দিলে মারধর করা হয়।

এর পর পুলিশ ডাকে হাসপাতাল কর্তৃপক্ষ। রায়গঞ্জ থানার আইসি বাহিনী নিয়ে এসে হামলাকারীদের উদ্দেশে লাঠি নিয়ে তেড়ে যান। এর পর এদিনের মতো টিকাকরণ স্থগিত করা হয়েছে বলে ঘোষণা করা হয় হাসপাতালের তরফে।

সব্যসাচীবাবু জানান, লাইনে দাঁড়ালে প্রত্যেকে যেন টিকা পান তা আমরা নিশ্চিত করার চেষ্টা করছি। ওদিকে কিছু দুষ্কৃতী রোজ অশান্তি বাঁধাচ্ছে। এভাবে টিকাকরণ চালানো সম্ভব নয়। সেকথা আমরা পুলিশকে জানিয়েছি। আমরা নিরাপত্তার অভাব বোধ করছি। পুলিশের কাছে আরও বাহিনী ও মহিলা পুলিশকর্মী মোতায়েনের দাবি জানানো হয়েছে।

সবিতা শীল নামে এক মহিলা জানান, আজ নিয়ে তিন দিন টিকা নিতে এসে ফিরে যাচ্ছি। আজ কুপন দিলেও গোলমাল হওয়ায় টিকা দিল না। ভোর ৪টে থেকে লাইনে দাঁড়িয়েও টিকা পেলাম না। আমাদের বাড়িতে কাজ আছে। রোজ কি আমাদের পক্ষে আসা সম্ভব।

জেলা পুলিশের তরফে জানানো হয়েছে, টিকাকরণ কেন্দ্রের নিরাপত্তা সুনিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়েছে রায়গঞ্জ থানার আইসিকে।

 

বন্ধ করুন