বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জেলায় জেলায় টিকাকরণ শিবিরে অব্যবস্থা, বিক্ষোভ
শান্তিপুরে টিকাকরণ কেন্দ্রে চলছে বিক্ষোভ। 
শান্তিপুরে টিকাকরণ কেন্দ্রে চলছে বিক্ষোভ। 

জেলায় জেলায় টিকাকরণ শিবিরে অব্যবস্থা, বিক্ষোভ

  • বৃহস্পতিবার হাওড়ার সাঁকরাইলের হাজি এসটিএফ মল্লিক স্বাস্থ্যকেন্দ্রে টিকা না পেয়ে মানুষ বিক্ষোভ দেখাতে থাকে। স্থানীয়দের অভিযোগ, রাত থেকে লাইনে দাঁড়ানোর পর সকালে তাঁদের জানানো হয় আজ টিকা মিলবে না।

টিকারকণ নিয়ে রাজ্যে জেলায় জেলায় জারি রইল বিশৃঙ্খলা। কোথাও ধাক্কাধাক্কিতে ভাঙল দরজার কাচ। কোথাও টিকা না পেয়ে বিক্ষোভ দেখালেন সাধারণ মানুষ। কোথাও মহিলা তৃণমূলকর্মীর হাত মুচড়ে দিলেন স্থানীয় তৃণমূল নেতা।

বৃহস্পতিবার সকালে টিকার লাইনে ধাক্কাধাক্কিতে ভাঙে নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালের দরজার কাচ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় নবদ্বীপ থানার পুলিশ বাহিনী। পুলিশের হস্তক্ষেপে শেষপর্যন্ত পরিস্থিতি আয়ত্ত্বে আসে। এই ঘটনায় পুলিশের কাজে বাধাদান ও হেনস্তার অভিযোগে গোপাল পোদ্দার নামে এক যুবককে আটক করে পুলিশ।

বৃহস্পতিবার হাওড়ার সাঁকরাইলের হাজি এসটিএফ মল্লিক স্বাস্থ্যকেন্দ্রে টিকা না পেয়ে মানুষ বিক্ষোভ দেখাতে থাকে। স্থানীয়দের অভিযোগ, রাত থেকে লাইনে দাঁড়ানোর পর সকালে তাঁদের জানানো হয় আজ টিকা মিলবে না। তাঁদের প্রশ্ন, কেন আগে থেকে একথা জানাল না হাসপাতাল কর্তৃপক্ষ। বিক্ষোভ থামাতে প্রত্যেকের নাম নথিভুক্ত কর পুলিশ। জানায় পরে তাঁদের টিকা দেওয়া হবে। লাইনে দাঁড়াতে হবে না আর।

ওদিকে বারাসতের ১৫ নম্বর ওয়ার্ডে করোনা ভ্যাকসিন দেওয়াকে কেন্দ্র করে তৃণমূল মহিলা কর্মীর হাত মচকে দেওয়ার অভিযোগ উঠল আরেক তৃণমূল কর্মীর বিরুদ্ধে। বৃহস্পতিবার বারাসাত ১৫ নম্বর ওয়ার্ডে বিজয় নগর এলাকার নেতাজি আদর্শ বিদ্যাপিঠে কোভিশিল্ড ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়ার ব্যবস্থা করা হয়। টিকারণ কেন্দ্রে অব্যবস্থার অভিযোগ তুলে চরম বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। ৩০০ বাসিন্দাদের ভ্যাকসিন দেওয়ার কথা থাকলেও লাইনে কয়েক গুণ মানুষ দাঁড়িয়ে পড়েন। তাদের একদল অভিযোগ তোলে, বাছাই করা মানুষদের কুপন বিলি করা হয়েছে। এই নিয়ে বিবাদের জেরে স্থানীয় এক তৃণমূল নেতা এক তৃণমূলের এক মহিলা কর্মীর হাত মচকে দেন বলে অভিযোগ।

 

বন্ধ করুন