বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দিলীপের সাংসদ তহবিলের প্রকল্প রূপায়ণে বদলাল নোডাল এজেন্সি, দায়িত্ব পেল MKDA
দিলীপ ঘোষ। ফাইল ছবি
দিলীপ ঘোষ। ফাইল ছবি

দিলীপের সাংসদ তহবিলের প্রকল্প রূপায়ণে বদলাল নোডাল এজেন্সি, দায়িত্ব পেল MKDA

  • ইতিমধ্যে MKDA-র কাছে পৌঁছেছে প্রকল্প রূপায়ণ সংক্রান্ত নির্দেশিকা। তাদে ১১টি প্রকল্পের কাজ চলতি বছরের মধ্যে শেষ করতে লক্ষ্যমাত্রা দেওয়া হয়েছে।

আর পুরসভা নয়, মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষের সাংসদ তহবিলের টাকায় প্রকল্প রূপায়ণ করবে MKDA. দীর্ঘদিন ধরে পুরসভা তাঁর সাংসদ তহবিলের টাকায় সুপারিশ করা প্রকল্পগুলি বাস্তবায়নে গাফিলতি করছে বলে অভিযোগ করছিলেন দিলীপ ঘোষ। 

দিলীপবাবুর দাবি, সাংসদ হওয়ার পর থেকে মোট ১১টি প্রকল্রে ৬৬.২৯ লক্ষ টাকা বরাদ্দ করেছেন তিনি। কিন্তু কোনও প্রকল্পের কাজই এখনও শেষ করে উঠতে পারেনি পুরসভা। তৃণমূল পরিচালিত পুরসভা প্রকল্প রূপায়ণে বাধা দিচ্ছে বলে অভিযোগ করেন তিনি। 

ইতিমধ্যে MKDA-র কাছে পৌঁছেছে প্রকল্প রূপায়ণ সংক্রান্ত নির্দেশিকা। তাদে ১১টি প্রকল্পের কাজ চলতি বছরের মধ্যে শেষ করতে লক্ষ্যমাত্রা দেওয়া হয়েছে। 

মেদিনীপুর – খড়্গপুর উন্নয়ন পর্ষদের সভাপতি মেদিনীপুরের তৃণমূল বিধায়ক মৃগেন মাইতি। ফলে সংস্থা বদলালেও সংঘাত থামবে এমন কথা হলপ করে বলা যাচ্ছে না। দিলীপ ঘোষের অভিযোগ, খড়গপুরের বিধায়ক প্রদীপ সরকার কাজ করতে দেন না। দিলীপবাবুর কথায়, ‘এখানকার যিনি বিধায়ক, আগে পুরপ্রধান ছিলেন। এখনও পুরসভা দখল করে রেখেছেন। তিনি নিজে কাজ করেন না, অন্যকে করতেও দেন না।’

অভিযোগ মানতে নারাজ প্রদীপবাবু। তিনি বলেন, আমাদের সাংসদ শুধু বড় বড় কথা বলেন। কাজের কাজ কিছু করেন না। 

 

বন্ধ করুন