বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ইসলামপুরে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস বিধায়কের
এলাকাবাসীদের সঙ্গে কথা বলছেন বিধায়ক। নিজস্ব ছবি।

ইসলামপুরে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস বিধায়কের

শিলাবৃষ্টিতে ইসলামপুর ব্লকে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে গুঞ্জরিয়া, গাইসাল-১ ও ২ এবং পন্ডিতপোতা-১ ও ২ গ্রাম পঞ্চায়েত এলাকায়।

কিছুদিন আগে উত্তর দিনাজপুরের ইসলামপুর ব্লকে শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ভেঙে গিয়েছে বহু বাড়ির টালি ও টিনের চাল। এছাড়াও ফসলের ক্ষতি ব্যাপক হয়েছে। ওই সমস্ত এলাকা আজ পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত মানুষদের ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দিলেন ইসলামপুরের তৃণমূল বিধায়ক আবদুল করিম চৌধুরী। বিধায়কের আশা, শিলাবৃষ্টির জেরে ক্ষতিগ্রস্তরা দু'মাসের মধ্যে ক্ষতিপূরণের অর্থ পেয়ে যাবেন।

প্রসঙ্গত, শিলাবৃষ্টিতে ইসলামপুর ব্লকে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে গুঞ্জরিয়া, গাইসাল-১ ও ২ এবং পন্ডিতপোতা-১ ও ২ গ্রাম পঞ্চায়েত এলাকায়। আড়াইশো গ্রাম থেকে শুরু করে ৫০০ গ্রাম ওজনের শিলাবৃষ্টির তাণ্ডবে লন্ডভন্ড হয়ে যায় ওই সমস্ত গ্রাম পঞ্চায়েত এলাকার বহু বাড়ি এবং বাড়িতে থাকা আসবাবপত্র। পাশাপাশি চাষে ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতিপূরণের দাবিতে কিছুদিন আগে বিক্ষোভ করেছিলেন এলাকার অসংখ্য মানুষ। আজ ওই এলাকা নিজে পরিদর্শন করেন তৃণমূল বিধায়ক। সঙ্গে ছিলেন তাঁর ছেলে তথা ইসলামপুর পুরসভার প্রাক্তন কাউন্সিলর মেহতাব চৌধুরী ওরফে গোড়ে বাবু সহ দলীয় নেতৃত্বরা।

করিম সাহেব জানিয়েছেন, ‘ইসলামপুরে শিলাবৃষ্টিতে ক্ষয়ক্ষতির খবর পেয়েই আমি রাজ্যের ত্রাণমন্ত্রী, কৃষি মন্ত্রী সহ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ক্ষয়ক্ষতির বিষয়টি জানিয়েছি। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এই শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের সবরকমভাবে সহযোগিতা করবে। কাদের বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে তা চিহ্নিত করার জন্য আধিকারিকরা আসবেন।’ এদিন বিধায়ক আবদুল করিম চৌধুরীকে কাছে পেয়ে মানুষ তাঁদের সমস্যার কথা খুলে বলেন।

বন্ধ করুন