বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Siliguri: শিলিগুড়ি টাউন স্টেশনকে হেরিটেজ স্টেশন ঘোষণার দাবিতে রেলমন্ত্রীকে চিঠি বিধায়কের

Siliguri: শিলিগুড়ি টাউন স্টেশনকে হেরিটেজ স্টেশন ঘোষণার দাবিতে রেলমন্ত্রীকে চিঠি বিধায়কের

শিলিগুড়ি টাউন স্টেশন। নিজস্ব ছবি।

তিনি বলেন, ‘বিভিন্ন ঐতিহাসিক কারণে স্টেশনটি স্মরণীয়। বিপ্লবী বাঘাযতীনের স্বাধীনতা সংগ্রামী কাজ কর্মের সূত্রপাত এই স্টেশন থেকে হয়েছিল।

শিলিগুড়ি টাউন স্টেশনকে হেরিটেজ স্টেশন ঘোষণা এবং বিপ্লবী বাঘাযতীনের নামে এই স্টেশনের নামকরণ করার আবেদন জানালেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। এই আবেদন জানিয়ে তিনি রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে চিঠি পাঠিয়েছেন। স্বাধীনতা দিবসের ৭৫ বছর পুর্তি উপলক্ষ্যে বছরভর নানা কর্মসূচি পালন করছে কেন্দ্র সরকার। এবার এই ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে শিলিগুড়ি টাউন স্টেশন নিয়ে এই আবেদন জানালেন বিধায়ক শঙ্কর ঘোষ।

বিজেপি বিধায়ক মনে করেন শিলিগুড়ি টাউন স্টেশন হল ঐতিহ্যবাহী স্টেশন। শুধু তাই নয় এই স্টেশনের সঙ্গে অনেক স্মৃতি জড়িয়ে আছে। বিপ্লবী বাঘাযতীন, রবীন্দ্রনাথ ঠাকুর থেকে শুরু করে বহু মহান ব্যক্তি এসেছিলেন এই শিলিগুড়ি টাউন স্টেশনে। একটা সময় এই টাউন স্টেশনটি ছিল জমজমাট ছিল। কিন্তু, বর্তমানে এই স্টেশনের বেহাল দশা। তাই বহু স্মৃতি বিজড়িত এই স্টেশনকে বাঁচানোর জন্য নাম পরিবর্তন ও স্টেশনটিকে হেরিটেজ তকমা দেওয়া প্রয়োজন রয়েছে বলে দাবি বিধায়কের। প্রসঙ্গত, শিলিগুড়ি টাউন স্টেশনকে হেরিটেজ ঘোষণা করার দাবি দীর্ঘদিনের। বিধায়ক শঙ্কর ঘোষ সাধারণ মানুষের সেই আবেগকে রেল মন্ত্রকের কাছে তুলে ধরলেন।

তিনি বলেন, ‘বিভিন্ন ঐতিহাসিক কারণে স্টেশনটি স্মরণীয় । বিপ্লবী বাঘাযতীনের স্বাধীনতা সংগ্রামী কাজ কর্মের সুত্রপাত এই স্টেশন থেকে হয়েছিল। তাই স্টেশনটিকে বিপ্লবী বাঘাযতীনের নামে নামকরণ করার আবেদন জানানোর পাশাপাশি স্টেশনটিকে হেরিটেজ স্টেশন ঘোষণা করার আবেদন জানিয়ে রেলমন্ত্রীকে চিঠি দিলাম। আমি আশাবাদী রেলমন্ত্রক বিবেচনা করে শিলিগুড়ির মানুষের বহুদিনের আবেগকে যথাযথ সম্মান দেবেন। স্টেশনের ভগ্নদশা দূর করে হেরিটেজ স্টেশন রূপে গড়ে তুলবেন।’

বন্ধ করুন