প্রতীকী ছবি।
প্রতীকী ছবি।

স্কুলছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ, গণপিটুনিতে জখম পুলিশকর্মী

  • ‘ছাত্র যুব উত্সব’ চলাকালীন এক স্কুলছাত্রীর কাছে পানীয় জল চান কর্তব্যরত সহকারী সাব-ইন্সপেক্টর জাহাঙ্গির খান। অভিযোগ, জল দিতে গেলে ওই ছাত্রীর যৌন হেনস্থা করেন জাহাঙ্গির।

স্কুলের ভিতর নাবালিকাকে যৌন হেনস্থা করার চেষ্টার অভিযোগে স্থানীয় বাসিন্দাদের হাতে বেধড়ক মারধর জুটল পুলিশকর্মীর। উত্তর ২৪ পরগনার হাড়োয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

গনপিটুনিতে গুরুতর জখম পুলিশকর্মীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান কর্তব্যরত তাঁর সহকর্মীরা।

বসিরহাটের পুলিশ সুপারিন্টেন্ডেন্ট কহ্কর প্রসাদ বারুই জানিয়েছেন, ‘আমরা একটি অভিযোগ পেয়েছি। অভিযুক্তকে গ্রেফতারের প্রক্রিয়া শুরু হয়েছে। নিগৃহীতা নাবালিকা হওয়ায় অভিযুক্তের বিরুদ্ধে পকসো আইন এবং ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী মামলা দায়ের করা হবে। অভিযুক্ত কর্মীর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত চালু হয়েচে।’

স্থানীয়দের দাবি, শুক্রবার সন্ধ্যায় হাড়োয়ার ওই স্কুলে রাজ্য সরকারের ‘ছাত্র যুব উত্সব’ চলাকালীন এক স্কুলছাত্রীর কাছে পানীয় জল চান কর্তব্যরত সহকারী সাব-ইন্সপেক্টর জাহাঙ্গির খান। অভিযোগ, জল দিতে গেলে ওই ছাত্রীর যৌন হেনস্থা করেন জাহাঙ্গির।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রাথমিক তদন্তে ওই ছাত্রীর সঙ্গে পুলিশকর্মীর কথোপকথনের প্রমাণ পাওয়া গিয়েছে।

নাবালিকাকে যৌন হেনস্থা করার খবর ছড়িয়ে পড়লে ওই পুলিশকর্মীর উপরে চড়াও হন স্থানীয় বাসিন্দাদের একাংশ। তাঁকে মারধর করা ছাড়াও ভাঙচুর করা হয় অভিযুক্তের মোটরসাইকেল।

বন্ধ করুন