বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মোদীর ক্যাবিনেটে উত্তরবঙ্গের মুখ হচ্ছেন নিশীথ! আগামীকালই নিতে পারেন শপথ
নিশীথ প্রামাণিক - দিনহাটা, বিজেপি। (ছবি সৌজন্য ফেসবুক)
নিশীথ প্রামাণিক - দিনহাটা, বিজেপি। (ছবি সৌজন্য ফেসবুক)

মোদীর ক্যাবিনেটে উত্তরবঙ্গের মুখ হচ্ছেন নিশীথ! আগামীকালই নিতে পারেন শপথ

  • হিন্দুস্তান টাইমস জানতে পেরেছে যে গত বেশ কয়েকদিন ধরেই দিল্লিতে রয়েছেন কোচবিহারের সাংসদ।

মোদীর ক্যাবিনেটে উত্তরবঙ্গের মুখ হতে চলেছেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক। জানা গিয়েছে সম্ভাব্য মন্ত্রিসভা সম্প্রসারণের ফলে মন্ত্রী হতে চলেছেন নিশীথ। এর আগে অর্জুন সিং, সৌমিত্র খাঁ-এর সঙ্গে দিল্লিতে তলব করা হয়েছিল নিশীথকে। জেপি নড্ডার সঙ্গে বৈঠক হয়েছিল উত্তরবঙ্গের এই প্রভাবশালী নেতরা। তারপর থেকেই তাঁর মন্ত্রী হওয়া নিয়ে জল্পনা তুঙ্গে ছিল।

হিন্দুস্তান টাইমস জানতে পেরেছে যে গত বেশ কয়েকদিন ধরেই দিল্লিতে ঘাঁটি গেড়ে রয়েছেন নিশীথ। শপথ অনুষ্ঠানের আমন্ত্রণের জন্যে অপেক্ষায় রয়েছেন তিনি। এক বর্ষীয়ান বিজেপি নেতার থেকে জানা গিয়েছে যে খুব সম্ভবত আগামীকাল অর্থাত্, বুধবারই শপথ গ্রহণ করতে পারেন নিশীথ। যদিও রাষ্ট্রপতি ভবনের সঙ্গে এই বিষয়ে যোগাযোগ করা হলে তাদের তরফে কিছু বলা হয়নি হিন্দুস্তান টাইমসকে।

উল্লেখ্য, কোচবিহারের সাংসদকে মন্ত্রী করার মাধ্যমে মোদ সরকার বুঝিয়ে দিল যে উত্তরবঙ্গকে তাঁরা কতটা গুরুত্ব দিচ্ছে। বিধানসভা নির্বাচনে মমতার ঝড়ে যখন বিজেপি সেঞ্চুরি পার করতে পারেনি, তখন উত্তরবঙ্গে গড় ধরে রাখতে সক্ষম ছিল গেরুয়া শিবির। এই আবহে রাজবংশীদের বাড়তি গুরুত্ব দিতে নিশীথকে মোদী মন্ত্রী করতে চলেছেন বলে মত বিশেষজ্ঞদের। বিধানসভা নির্বাচনে প্রার্থী হিসেবে দাঁড়িয়ে জিতেছিলেন নিশীথ। তবে পরে বিধায়ক পজ থেকে পদত্যাগ করে সাংসদ পদে থেকে যান তিনি।

এদিকে শান্তনু ঠাকুরের মন্ত্রিসভায় ঢোকার সম্ভাবনা প্রবল বলে বিজেপি একাংশের মত। সিএএ-র নিয়ম এখনও তৈরি হয়নি। এই আভহে মতুয়াদের বাড়তি গুরুত্ব দিতে শান্তনুকে মন্ত্রী করা হতে পারে। এছাড়া সূত্রের খবর, মন্ত্রিসভায় জায়গা পেতে পারেন অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল, কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেওয়া জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, বিহারের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদী।

 

বন্ধ করুন