বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শিক্ষামন্ত্রীর বিরুদ্ধেই ছিল আন্দোলন, সেই ব্রাত্যের হাত ধরেই TMC-তে শিক্ষক নেতা!
মইদুল ইসলাম।
মইদুল ইসলাম।

শিক্ষামন্ত্রীর বিরুদ্ধেই ছিল আন্দোলন, সেই ব্রাত্যের হাত ধরেই TMC-তে শিক্ষক নেতা!

  • এর আগে গত ২৪ অগস্ট এই সংগঠনের সঙ্গে যুক্ত পাঁচ শিক্ষিকা বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করেন।

উত্তরবঙ্গে বদলির প্রতিবাদে বিকাশ ভবনের বাইরে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন পাঁচ শিক্ষিকা। রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে বিক্ষোভও দেখিয়েছিলেন। এবার তৃণমূল কংগ্রেসের ওপর আস্থা রেখেই শিক্ষামন্ত্রীর হাত থেকে দলীয় পতাকা তুলে নিলেন শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের রাজ্য সম্পাদক মইদুল ইসলাম-সহ আন্দোলনকারী ওই পাঁচ শিক্ষক।

এদিন ডায়মন্ড হারবারে এক দলীয় কর্মসূচিতে রাজ্যের শিক্ষামন্ত্রীর হাত থেকে দলীয় পতাকা তুলে নেন সংস্থার প্রতিনিধিরা। গলায় উত্তরীয় পরিয়ে তাঁদের স্বাগত জানান রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তৃণমূলে যোগদান প্রসঙ্গে শিক্ষক নেতা মইদুল ইসলাম জানান, মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে প্রশাসনিক কাজ সামলাচ্ছেন, তাতে তিনি খুশি। মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর ভরসা রেখেই তাঁরা এই সিদ্ধান্ত নিয়েছেন। মুখ্যমন্ত্রীর দেখানো দাবি আদায়ের পথেই হাঁটতে চান তাঁরা।

এর আগে গত ২৪ অগস্ট এই সংগঠনের সঙ্গে যুক্ত পাঁচ শিক্ষিকা বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করেন। আত্মহত্যা করার আগে বিষ পান করতে বাধ্য হয়েছিলেন বলেও তাঁরা জানিয়েছিলেন। তবে এদিন সেই সংগঠনের প্রতিনিধিরাই তৃণমূলের শিক্ষক সংগঠনের সঙ্গে যুক্ত হয়ে গেল। শিক্ষক নেতা মইদুল ইসলাম জানিয়েছেন, শিক্ষক স্বার্থটাই আমাদের কাছে সবচেয়ে বড় কথা। আন্দোলনের মাধ্যমে আমাদের দাবি অনেকটাই মিটেছে। আশা করি, রাজ্য সরকারের বিভিন্ন জনমুখী কাজের সঙ্গী হয়েই আগামিদিনে শিক্ষকদের স্বার্থ সুরক্ষিত করতে পারব।

বন্ধ করুন