বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ময়নাগুড়ি রেলদুর্ঘটনা, প্রধানমন্ত্রী ফোন করলেন বাংলার মুখ্যমন্ত্রীকে
ময়নাগুড়িতে ভয়াবহ রেল দুর্ঘটনা। 
ময়নাগুড়িতে ভয়াবহ রেল দুর্ঘটনা। 

ময়নাগুড়ি রেলদুর্ঘটনা, প্রধানমন্ত্রী ফোন করলেন বাংলার মুখ্যমন্ত্রীকে

  • জেলা স্বাস্থ্য দফতরের তরফে মেডিক্যাল টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে। উত্তর বঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালকে তৈরি থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

ময়নাগুড়িতে ভয়াবহ দুর্ঘটনা নিয়ে বাংলার মুখ্যমন্ত্রীকে ফোন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, দুর্ঘটনার নানা দিক সম্পর্কে তিনি মুখ্যমন্ত্রীর কাছে খোঁজ খবর নেন। মুখ্য়মন্ত্রীও তাঁকে রেল দুর্ঘটনার ব্যাপারে জানান। অন্য়দিকে উদ্ধারকাজ যাতে যথাযথ হয় সেব্যাপারে যাবতীয় খোঁজ নিচ্ছেন মুখ্যমন্ত্রী। উত্তরবঙ্গের আইজিকে দ্রুত ঘটনাস্থলে যাওয়ার জন্য নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। ময়নাগুড়ি থানা, জলপাইগুড়ি থানা থেকে পুলিশ বাহিনী ঘটনাস্থলে গিয়েছে। 

এদিকে জেলা স্বাস্থ্য দফতরের তরফে মেডিক্যাল টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে। উত্তর বঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালকে তৈরি থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। আহতদের চিকিৎসায় যাতে কোনও সমস্যা না হয় সেব্যাপারে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। স্থানীয় সূত্রে খবর, এখনও পর্যন্ত ৪০জনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্য়ে ৮জনের অবস্থা আশঙ্কাজনক। এদিকে গুয়াহাটি, নিউজলপাইগুড়ি, বিকানির সহ বিভিন্ন স্টেশনে রেলের হেল্পলাইন নম্বর খোলা হয়েছে। গুয়াহাটির হেল্প লাইন নম্বর ০৩৬১-২৭৩১৬২১/ ০৩৬১-২৭৩১৬২২। এই নম্বরে ফোন করলে রেলযাত্রীরা প্রয়োজনীয় সহযোগিতা পেতে পারেন। 

স্থানীয় সূত্রে খবর, জলপাইগুড়ি রোড স্টেশন ও ময়নাগুড়ি স্টেশনের মাঝেই দোমোহনি এলাকায় দুর্ঘটনাটি হয়। স্থানীয় বাসিন্দাদের দাবি, বেশ দ্রুতগতিতেই চলছিল ট্রেনটি। স্থানীয়রাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগান। পরে পুলিশ, প্রশাসন, রেলের আধিকারিকরা ঘটনাস্থলে যান। এদিকে দেখা যায় কামরার ভেতরেই আটকে রয়েছেন একাধিক যাত্রী। জানালার ধারে এক যাত্রীকে রক্তাক্ত অবস্থায় বসে থাকতে দেখা যায়। নিহতদের পাঁচলক্ষ টাকা করে ক্ষতিপূরণের ঘোষণা করা হয়েছে রেলের তরফে। 

 

বন্ধ করুন