বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তরবঙ্গে ২ দিন চলবে ভারী বর্ষণ, নিম্নচাপ সরে যাওয়ায় দক্ষিণবঙ্গে বৃষ্টি কমবে
উত্তরবঙ্গে ২ দিন চলবে ভারী বর্ষণ, নিম্নচাপ সরে যাওয়ায় দক্ষিণবঙ্গে বৃষ্টি কমবে (ছবিটি প্রতীকী, সৌজন্য এপি)
উত্তরবঙ্গে ২ দিন চলবে ভারী বর্ষণ, নিম্নচাপ সরে যাওয়ায় দক্ষিণবঙ্গে বৃষ্টি কমবে (ছবিটি প্রতীকী, সৌজন্য এপি)

উত্তরবঙ্গে ২ দিন চলবে ভারী বর্ষণ, নিম্নচাপ সরে যাওয়ায় দক্ষিণবঙ্গে বৃষ্টি কমবে

  • নিম্নচাপ দূরে সরে যাওয়ায় দক্ষিণবঙ্গে আবারও বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি।

নিম্নচাপের সৌজন্যে গত সপ্তাহের মাঝামাঝি ভ্যাপসা গরম থেকে কিছুটা রেহাই মিলেছিল। কিন্তু সেই স্বস্তি বেশিদিন স্থায়ী হল না। নিম্নচাপ দূরে সরে যাওয়ায় দক্ষিণবঙ্গে আবারও বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। 

আলিপুর আবহাওয়ার দফতর জানিয়েছে, যে নিম্নচাপের জন্য গত সপ্তাহে দক্ষিণবঙ্গে বৃষ্টি হয়েছিল, তা মধ্যপ্রদেশের উপর অবস্থান করছে। তার জেরে পশ্চিমাঞ্চলের কয়েকটি জেলায় সোমবার বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে। তবে কলকাতা, দুই পরগনা, নদিয়া, হাওড়া, হুগলি-সহ দক্ষিবঙ্গের জেলাগুলিতে তেমন বৃষ্টির সম্ভাবনা নেই। বিক্ষিপ্তভাবে দু'এক পশলা বৃষ্টি হতে পারে। মঙ্গলবার থেকে অবশ্য দক্ষিণবঙ্গে বৃষ্টির তেমন আশা নেই। তবে বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া এবং ঝাড়গ্রামে বিক্ষিপ্তভাবে কয়েক জায়গায় ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

সোমবার (আজ) ও মঙ্গলবার (আগামিকাল) পর্যন্ত উত্তরবঙ্গের আট জেলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। আগামী বুধবার অধিকাংশ জেলায় তেমন বর্ষণ না হলেও আলিপুরদুয়ার এবং কোচবিহারে বিক্ষিপ্তভাবে বৃষ্টি জারি থাকবে। তবে উত্তরবঙ্গে আপাতত অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

বন্ধ করুন