বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Monsoon 2021: এখনই থামছে না বৃষ্টি, ‌আগামী ৪৮ ঘণ্টায় বর্ষণের পূর্বাভাস আবহাওয়া দফতরের
‌আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের পূর্বাভাস আবহাওয়া দফতরের। (ছবি সৌজন্য পিটিআই)
‌আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের পূর্বাভাস আবহাওয়া দফতরের। (ছবি সৌজন্য পিটিআই)

Monsoon 2021: এখনই থামছে না বৃষ্টি, ‌আগামী ৪৮ ঘণ্টায় বর্ষণের পূর্বাভাস আবহাওয়া দফতরের

মঙ্গলবার রাত থেকে দফায় দফায় বৃষ্টির জেরে তাপমাত্রা অনেকটাই কমেছে। এক লাফে দিনের সর্বোচ্চ তাপমাত্রা কমেছে ৪ ডিগ্রি।

আগামী ৪৮ ঘণ্টা রাজ্যে বৃষ্টিপাত চলবে। এমনই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। মঙ্গলবার রাত থেকেই রাজ্যে বৃষ্টি শুরু হয়েছে। তবে এই বৃষ্টিপাতের রেশ যে আরও বজায় থাকবে, সেই আভাসই দিল আবহাওয়া দফতর। তবে এই বৃষ্টিপাতের রাজ্যে তাপমাত্রা কিছুটা হলেও কমেছে।ফলে স্বস্তিতে রাজ্যবাসী।

এদিন সকাল থেকেই আকাশের মুখ রয়েছে ভার। আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত বজায় থাকবে। কোথাও কোথাও ভারী বৃষ্টিপাত হতে পারে, আবার কোথাও কোথাও ঝোড়ো হওয়া বইতে পারে। গতকাল রাত থেকে শুরু হওয়া দফায় দফায় বৃষ্টির জেরে কলকাতার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে গিয়েছে। খিদিরপুরের ভূকৈলাস রোড, রমানাথ পাল রোড, বেরা পুকুর মোড় প্রবল বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে পড়েছে। কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল সর্বাধিক ৯৮ শতাংশ। ন্যূনতম ৮৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৫০.‌৫ শতাংশ। মঙ্গলবার রাত থেকে দফায় দফায় বৃষ্টির জেরে তাপমাত্রা অনেকটাই কমেছে। একলাফে দিনের সর্বোচ্চ তাপমাত্রা কমেছে ৪ ডিগ্রি। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রির আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রির কাছ, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম।

আবহাওয়া দফতরের তরফে উত্তরবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করা হয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, দুই দিনাজপুর ও মালদহে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করা হয়েছে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রাজ্যে ইতিমধ্যে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু ঢুকে গিয়েছে। গত ১১ জুন বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া গভীর নিম্নচাপের হাত ধরে রাজ্যে প্রবেশ করেছে মৌসুমী বায়ু। ইতিমধ্যে কলকাতার রাস্তায় জমা জল সরিয়ে দিতে যাবতীয় প্রস্তুতি নিয়ে রেখেছে কলকাতা পুরনিগম। কোথাও যাতে রাস্তায় জল জমে থাকতে না পারে, সেব্যাপারে সক্রিয় কলকাতা পুরনিগম।

বন্ধ করুন