বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আজ থেকে শিথিল বিধিনিষেধ; খুলছে জিম-পার্লার, ছাড় পাবে আরও কোন কোন ক্ষেত্র?
আজ থেকে খুলছে রাজ্যের জিম-পার্লার (ছবি সৌজন্যে এএনআই)
আজ থেকে খুলছে রাজ্যের জিম-পার্লার (ছবি সৌজন্যে এএনআই)

আজ থেকে শিথিল বিধিনিষেধ; খুলছে জিম-পার্লার, ছাড় পাবে আরও কোন কোন ক্ষেত্র?

  • আজ থেকে রাজ্যে করোনা বিধিনিষেধে আরও কিছুটা শিথিল করা হল।

করোনা আক্রান্তের হার ১০-এর নিচে রাখতে পশ্চিমবঙ্গ সহ ১৫টি রাজ্যকে চিঠি দিয়েছে কেন্দ্রীয় সরকার। এই আবহে আজ থেকে রাজ্যে করোনা বিধিনিষেধে আরও কিছুটা শিথিল করা হল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী এবার রাজ্যে ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চলতে পারে। রাস্তায় নামার অনুমতি পেয়েছে সরকারি, বেসরকারি সব বাসই। যদিও ভাড়া বিভ্রাটে রাস্তায় বেসরকারি বাস নামবে কি না, তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। এদিকে বাসের পাশাপাশি চলবে অটো ও টোটো। এদিকে ছাড় দেওয়া হয়েছে আরও অনেক ক্ষেত্রে। জিম, যোগ সেন্টারের মতো শরীরচর্চাকেন্দ্রগুলিকে ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে। এর আগে কেন্দ্রের তরফে বার্তা দেওয়া হয়েছিল যে লকডাউন শিথিলের আগে সংক্রমণে রাশ নিশ্চিত করতে হবে। 

সরকারের ঘোষণা অনুযায়ী আজ থেকে বাজার খোলা থাকবে সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত। খুচরো বিপণি ও হোটেল খোলা থাকবে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত। এছাড়া আজ থেকে ৫০ শতাংশ কর্মী নিয়ে সেলুন ও বিউটি পার্লার খোলার অনুমতি দেওয়া হয়েছে। সকাল ৬টা থেকে বেলা ১১টা পর্যন্ত খোলা যাবে সেলুন ও বিউটি পার্লার।

সরকারি ও বেসরকারি অফিস সকাল ১০টা থেকে ৪টে পর্যন্ত খোলা থাকবে। অফিসে কর্মীদের সংখ্যা ২৫ শতাংশ থেকে বাড়িয়ে ৫০ শতাংশ করা হয়েছে। বিয়ের মরসুমের কথা মাথায় রেখে অনুষ্ঠানবাড়িতে ৫০ জন পর্যন্ত অতিথি সমাগমে অনুমতি দিয়েছে রাজ্য। তবে আগামী ১৫ জুলাই পর্যন্ত লোকাল ট্রেন এবং মেট্রো পরিষেবা বন্ধই থাকবে। এদিকে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বেরোনো নিষিদ্ধই থাকছে।

 

বন্ধ করুন