বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌Purba Medinipur: ময়নায় হাজারেরও বেশি বোমা উদ্ধার, তৃণমূল–বিজেপি চাপানউতোর
প্লাস্টিকের ড্রামে উদ্ধার হওয়া বোমা

‌Purba Medinipur: ময়নায় হাজারেরও বেশি বোমা উদ্ধার, তৃণমূল–বিজেপি চাপানউতোর

  • পুলিশ সূত্রে খবর, এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি। বেশ কয়েকদিন ধরে বোমা উদ্ধারের জন্য তল্লাশি চালানো হবে।

প্লাস্টিকের ড্রাম ভর্তি তাজা বোমা উদ্ধার হল পূর্ব মেদিনীপুরের ময়না থেকে। বাড়ির সামনে ঝোপে লুকিয়ে রাখা হয়েছিল বোমাগুলি। এক, দুই নয়, এক হাজারেরও বেশি বোমা উদ্ধার করেছে পুলিশ। বোমাগুলিকে ইতিমধ্যে নিষ্ক্রিয় করা হয়েছে। কে বা কারা এই বোমা রেখে গিয়েছিল, সেবিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। যদিও এই নিয়ে তৃণমূল ও বিজেপির মধ্যে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে।

সম্প্রতি ময়না থানার পুলিশ জানতে পারে, ময়না থানা এলাকার গড়মাহাল গ্রামের বাসিন্দা নাড়ু মণ্ডল ও সঞ্জয় তাঁতীর বাড়ির সামনের বোমা রাখা রয়েছে। সেইমতো শনিবার ময়না থানার ওসি গোপাল পাঠকের নেতৃত্বে পুলিশ সেখানে অভিযান চালায়। ১২টি প্লাস্টিকের ড্রাম উদ্ধার করা হয়েছে। সেখানে প্রায় হাজার খানেক বোমা রাখা রয়েছে। এরপরই পুলিশ বোমাগুলিকে উদ্ধার করে বম্ব স্কোয়াডকে খবর দেয়। বোমাগুলিকে নিষ্ক্রিয় করার ব্যবস্থা করা হয়।

ইতিমধ্যে এই নিয়ে তৃণমূল ও বিজেপির মধ্যে কাদা ছোড়াছুড়ি শুরু হয়েছে। এই প্রসঙ্গে তৃণমূলের তমলুক সাংগঠনিক জেলার সভাপতি তুষার মণ্ডল জানান, ‘‌বিজেপি কর্মীর বাড়ির সামনে থেকে এই বোমা উদ্ধার হয়েছে। পুলিশ তদন্ত করলেই প্রকৃত সত্য উঠে আসবে।’‌ অন্যদিকে বিজেপির তমলুক সাংগঠনিক জেলা সভাপতি তপন বন্দ্যোপাধ্যায়ের দাবি, বোমাগুলি আসলে তৃণমূলেরই মজুত করা। পুলিশ সূত্রে খবর, এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি। বেশ কয়েকদিন ধরে বোমা উদ্ধারের জন্য তল্লাশি চালানো হবে।

বন্ধ করুন