বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Nisith Pramanik: আদালতে আত্মসমর্পণ করলেন নিশীথ প্রামাণিক, কেন এই পথে কেন্দ্রীয় মন্ত্রী?

Nisith Pramanik: আদালতে আত্মসমর্পণ করলেন নিশীথ প্রামাণিক, কেন এই পথে কেন্দ্রীয় মন্ত্রী?

নিশীথ প্রামাণিক, কেন্দ্রীয় মন্ত্রী (নিজস্ব চিত্র )

ইদানিং মাঝেমধ্যেই শাসকদল তৃণমূল কংগ্রেস এই পুরনো মামলার প্রসঙ্গ তুলে বারবার কটাক্ষ করে কেন্দ্রীয় মন্ত্রীকে। তবে নিশীথ প্রামাণিক গত লোকসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেসেই ছিলেন। পরে তিনি বিজেপিতে যোগ দেন এবং কোচবিহার আসন থেকে জয়ী হন। পুরনো মামলাকে কেন্দ্র করে নতুন করে চর্চা শুরু হয়েছে উত্তরের জেলায়।

সোনার দোকানে চুরির মামলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তথা কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল আলিপুরদুয়ারের আদালত। এটা ২০২২ সালের ঘটনা। তখন কলকাতা হাইকোর্টে গেলে তাতে স্থগিতাদেশ দেওয়া হয়েছিল। এবার এই মামলায় আজ, মঙ্গলবার আলিপুরদুয়ার আদালতে আত্মসমর্পণ করলেন তিনি। প্রায় ১৪ বছর আগে আলিপুরদুয়ারে দু’টি সোনার দোকানে চুরির ঘটনায় নাম জড়িয়েছিল নিশীথের। তা নিয়ে লিখিত অভিযোগ দায়ের হয়েছিল আলিপুরদুয়ার থানায়।

এই মামলায় স্থগিতাদেশ দেওয়া হলেও নিষ্পত্তি হয়নি। সামনেই পঞ্চায়েত নির্বাচন। তাই রাজ্যজুড়ে প্রচারে নামবেন এই কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। তখন সমস্যা হলেও হতে পারে বলে মনে করছেন তিনি। তাই মঙ্গলবার সকালে আলিপুরদুয়ার আদালতে পৌঁছন নিশীথ প্রামাণিক। তাঁর সঙ্গে ছিলেন বেশ কয়েকজন কর্মী–সমর্থক। এদিন আদালত চত্বর মুড়ে ফেলা হয়েছিল কড়া নিরাপত্তায়।

এদিকে ইদানিং মাঝেমধ্যেই শাসকদল তৃণমূল কংগ্রেস এই পুরনো মামলার প্রসঙ্গ তুলে বারবার কটাক্ষ করে কেন্দ্রীয় মন্ত্রীকে। তবে নিশীথ প্রামাণিক গত লোকসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেসেই ছিলেন। পরে তিনি বিজেপিতে যোগ দেন এবং কোচবিহার আসন থেকে জয়ী হন। পুরনো মামলাকে কেন্দ্র করে নতুন করে চর্চা শুরু হয়েছে উত্তরের জেলায় জেলায়।

অন্যদিকে ২০০৯ সালে আলিপুরদুয়ার শহর সংলগ্ন দু’টি সোনার দোকানে চুরির অভিযোগ ওঠে নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে। তবে ২০১৯ সালে নিশীথ সাংসদ হওয়ার পর ওই মামলাটি বারাসাতের এমপি আদালতে স্থানান্তরিত হয়। কিন্তু পরবর্তীতে নিশীথের আবেদনের ভিত্তিতে ওই মামলাটি ফের আলিপুরদুয়ার আদালতে পাঠানোর নির্দেশ জারি করে কলকাতা হাইকোর্ট। এই বিষয়টি প্রকাশ্যে আসতেই তোলপাড় শুরু হয়ে যায়। ওই ঘটনাকে সামনে রেখে আন্দোলনে নামে তৃণমূল কংগ্রেস।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

ছেলের সঙ্গে নেই কোন যোগাযোগ! Fathers Day-তে শিখর ধাওয়ানের আবেগঘন বার্তা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বাড়ছে, ঘটনাস্থলে যাচ্ছেন মমতা ‘নেশাগ্রস্ত মানুষদের সঙ্গে মিশে…’! ফ্যাশন সিনেমার পর যেভাবে বদলায় কঙ্গনার জীবন ৭ দিনে ৮০০ টাকা বেড়েছে সোনার দাম, কলকাতায় আজ কততে বিকোচ্ছে হলুদ ধাতু? ইংল্যান্ডের হয়ে খেলার স্বপ্নপূর্ণ করতে ইয়র্কশায়ারে মদ্যপান পর্যন্ত করেছিলেন রফিক ‘মনে হচ্ছিল যে আর বাঁচব না’, এখনও কাঁপছেন কাঞ্চনজঙ্ঘায় থাকা ৭ মাসের অন্তঃসত্ত্বা কিছু জায়গায় অনিয়ম ধরা পড়েছে, নিট প্রশ্নকাণ্ডে 'সুর বদল' ধর্মেন্দ্র প্রধানের হাসপাতালে ভর্তি সন্ধ্য়া রায়! রয়েছে বুকে অস্বস্তি, কেমন আছেন প্রবীণ অভিনেত্রী? রবিবার ১০ কোটি ঘরে তুলল চান্দু চ্যাম্পিয়ন, তিনদিনে মোট কত আয় হল কার্তিকের ছবির কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার পরই রেলমন্ত্রীর সঙ্গে কথা CM-এর, করলেন বড় ঘোষণা

T20 WC 2024

BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.