বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জমি বিবাদের জেরে অসহায় মা ও মেয়েকে মারধরের অভিযোগ প্রতিবেশীদের বিরুদ্ধে
প্রতিবেশীদের হাতে আক্রান্ত সুনীতি মন্ডল। নিজস্ব ছবি।
প্রতিবেশীদের হাতে আক্রান্ত সুনীতি মন্ডল। নিজস্ব ছবি।

জমি বিবাদের জেরে অসহায় মা ও মেয়েকে মারধরের অভিযোগ প্রতিবেশীদের বিরুদ্ধে

প্রতিবেশীদের বিরুদ্ধে মেখলিগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন অসহায় মা ও মেয়ে।

জমি নিয়ে দীর্ঘদিনের বিবাদ। সেই বিবাদের জেরে মা ও মেয়েকে একলা পেয়ে বেধড়ক মারধর করার অভিযোগ উঠল প্রতিবেশীদের বিরুদ্ধে। কোচবিহারের মেখলিগঞ্জ ব্লকের জামালদহের ঘটনা। প্রতিবেশীদের বিরুদ্ধে মেখলিগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন অসহায় মা ও মেয়ে।


তাদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই তারা পূর্বপুরুষের জমিতে থাকছেন। কিন্তু, বেআইনিভাবে টাকা দিয়ে সেই জমি নিজেদের নামে করে নিয়েছেন প্রতিবেশী মলয় মন্ডল ও তার ভাইয়েরা। সেই কারণেই তাদের সঙ্গে প্রায়ই অশান্তি লেগে থাকে। আক্রান্ত মহিলার মেয়ে সুনীতি মন্ডলের কথায়, 'ওরা টাকা দিয়ে আমাদের জমি বেআইনিভাবে নিজেদের নামে করেছে।' তার অভিযোগ, মঙ্গলবার বিকেলে আচমকাই মলয় মন্ডল এবং তার অন্যান্য ভাইয়েরা লাঠিসোটা নিয়ে মায়ের ওপর চড়াও হয়। লাঠির আঘাত আটকাতে গিয়ে সুনিতী মন্ডলও আহত হয়েছেন। তার মাথা ফেটে গিয়েছে। তাদের অভিযোগ, অসহায়তার সুযোগে প্রতিবেশীরা তাদের সঙ্গে অন্যায় করছে।

ঘটনায় অন্যান্য প্রতিবেশীরা সেখানে গিয়ে তাদের আটকায়। তারাই রক্তাক্ত অবস্থায় মা ও মেয়েকে জামালদহ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসার জন্য নিয়ে যান। এরপর আক্রান্ত পরিবারের তরফে মেখলিগঞ্জ থানায় লিখিত অভিযোগ জানানো হয়েছে। যদিও অভিযুক্ত ওই প্রতিবেশী তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে মা ও মেয়ের বিরুদ্ধেই পাল্টা অভিযোগ করেছেন। ঘটনার জেরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে মেখলিগঞ্জ থানার পুলিশ।

বন্ধ করুন