বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > New Parliament Building Inauguration: বয়কট করেছে দল, নতুন সংসদ ভবনের উদ্বোধন অনুষ্ঠানে হাজির শিশির-দিব্যেন্দু

New Parliament Building Inauguration: বয়কট করেছে দল, নতুন সংসদ ভবনের উদ্বোধন অনুষ্ঠানে হাজির শিশির-দিব্যেন্দু

দিল্লি গিয়ে সংসদ ভবনের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়েছেন শিশির ও দিব্যেন্দু।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে বাদ দিয়ে নতুন সংসদ ভবন উদ্বোধন করায় এই অনুষ্ঠানে বয়কটের সিদ্ধান্ত নেয় তৃণমূল-সহ ২০টি দল। কিন্তু সেই সিদ্ধান্তকে উপেক্ষা করে দিল্লি গিয়ে সংসদ ভবনের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়েছেন শিশির ও দিব্যেন্দু।

দলের নির্দেশ উপেক্ষা করে নতুন সংসদ ভবনের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিলেন তৃণমূলের দুই সাংসদ শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারী। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে বাদ দিয়ে নতুন সংসদ ভবন উদ্বোধন করায় এই অনুষ্ঠানে বয়কটের সিদ্ধান্ত নেয় তৃণমূল-সহ ২০টি দল। কিন্তু সেই সিদ্ধান্তকে উপেক্ষা করে দিল্লি গিয়ে সংসদ ভবনের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়েছেন শিশির ও দিব্যেন্দু।

সূত্রের খবর, অনুষ্ঠানের পর তাঁরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সৌজন্য বিনিময়ও করেছেন। গত বছরের জুলাই মাসে উপরাষ্ট্রপতি নির্বাচন বয়কটের সিন্ধান্ত নিয়েছিল তৃণমূল। কিন্তু সেই নির্দেশ না মেনে এনডিএ প্রার্থী জগদীপ ধনখড়কে ভোট দিতে দিল্লি যান বাবা ও ছেলে।

নতুন সংসদ ভবন উদ্বোধনের অনুষ্ঠান বয়কটের কোনও বার্তা আসেনি বলে জানিয়েছেন তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী। তিনি বলেন,'আমাদের কাছে বয়কটের কোনও বার্তা আসেনি। নতুন সংসদ ভবন উদ্বোধন একটি ঐতিহাসিক ঘটনা। আমরা তার সাক্ষী থাকতে গিয়েছিলাম। অনুষ্ঠানে থাকতে পেরে ভালো লাগছে। এতে কোন রাজনীতি খোঁজা ঠিক হবে না।' কাঁথির সাংসদ শিশির অধিকারীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাঁকে পাওয়া যায়নি।

২০২০ সালে শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের পর শিশির-দিব্যেন্দুর সঙ্গে তৃণমূলের দুরত্ব ক্রমশ বাড়তে থাকে। পরবর্তী কালে শুভেন্দু অধিকারী বিরোধী দলনেতা হলে অধিকারী পরিবারের সঙ্গে তৃণমূল সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে।

এর আগে উপরাষ্ট্রপতি নির্বাচনে দিল্লি গিয়ে ধনখড়কে ভোটি দিয়ে আসায় চিঠি পাঠিয়ে ছিল তৃণমূল সাংসদীয় দল। সেই চিঠির উত্তর দেননি তাঁরা। এ বারও দল অংশগ্রহণ না করলেও নতুন সংসদভবন উদ্বোধনে সামিল হলেন বাবা-ছেলে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.