বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নির্বাচনে তৃণমূল জয়ী হলে রাজ্যে থাকতে পারব না:‌ মুকুল রায়
মুকুল রায়
মুকুল রায়

নির্বাচনে তৃণমূল জয়ী হলে রাজ্যে থাকতে পারব না:‌ মুকুল রায়

  • বিধানসভা ভোটে বাংলায় বিজেপি হেরে গেলে তাঁকে রাজ্য ছাড়তে হতে পারে বলে মনে করছেন দলের সর্বভারতীয় সহ–সভাপতি মুকুল রায়।

বিধানসভা ভোটে বাংলায় বিজেপি হেরে গেলে তাঁকে রাজ্য ছাড়তে হতে পারে বলে মনে করছেন দলের সর্বভারতীয় সহ–সভাপতি মুকুল রায়। বাবাসাহেব আম্বেদকারের প্রয়াণ দিবস পালনের সভায় মুকুলবাবু বলেন, ‘২০২১ সালের বিধানসভা ভোট আমাদের কাছে বাঁচা–মরার লড়াই। এই ভোটে বিজেপি যদি ক্ষমতায় আসতে না পারে, তা হলে আমার মতো মানুষদের আর পশ্চিমবঙ্গে থাকার জায়গা থাকবে না!’‌

এই বিষয়ে রাজ্যের মন্ত্রী তাপস রায় বলেন, ‘তৃণমূল যখন ক্ষমতায় আসে, তখন মুকুলবাবু তো ওই দলেরই নেতা ছিলেন। নিজের অভিজ্ঞতা থেকে তাঁর জানা উচিত, মমতা বন্দ্যোপাধ্যায় বদলার রাজনীতিতে বিশ্বাস করেন না।’‌

মুকুলবাবুর এই বক্তব্যকে তাঁর ‘ব্যক্তিগত ভয়’ হিসাবে দেখছেন অনেকে। মুকুলবাবুর বিরুদ্ধে যেহেতু এই রাজ্যে বেশ কয়েকটি অপরাধমূলক অভিযোগের মামলা রয়েছে তাই তিনি ভয় পাচ্ছেন। তৃণমূল রাজ্য সরকারে ফিরে এলে তাঁর বিপদ হতে পারে বলে ঘনিষ্ঠমহলে তিনি জানিয়েছেন। সুতরাং তৃণমূল আবার ক্ষমতায় আসতে পারে বলে মনে করা হচ্ছে।

যদিও বিজেপি’‌র ব্যাখ্যা, মুকুলবাবু বলতে চেয়েছেন তৃণমূল জমানায় পশ্চিমবঙ্গে বিরোধী থেকে শুরু করে আমজনতা— সকলেরই গণতান্ত্রিক অধিকার বিপন্ন।

মুকুলবাবু এদিন ওই সভায় আরও বলেন, ‘আমাকে চাণক্য বলে লজ্জা দেবেন না! যদি ২০২১ সালে সত্যি সত্যি ২০০ আসন নিয়ে বিজেপি’‌র সরকার গড়তে পারি, তখন যা বলার, বলবেন।’ মুকুলবাবুর আরও দাবি, ২০১১ সালে যেমন বুদ্ধদেব ভট্টাচার্য ভোটে হেরে গিয়েছিলেন, যা চলছে, তা চলতে থাকলে এই ভোটে ভবানীপুর বিধানভা কেন্দ্র থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ও জিতবেন কি না— এটা বড় প্রশ্ন।

 

বন্ধ করুন