বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তৃণমূল নেতৃত্বের নির্দেশেই কালনা ও খড়ার পুরসভায় গঠিত হল পুরবোর্ড

তৃণমূল নেতৃত্বের নির্দেশেই কালনা ও খড়ার পুরসভায় গঠিত হল পুরবোর্ড

কালনা পুরসভায় বোর্ডগঠন নিয়ে তৃণমূলের কোন্দলের জেরে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা দলের কাউন্সিলরের। নিজস্ব চিত্র।

অবশেষে স্বস্তি ফিরল তৃণমূলের অন্দরে।

দীর্ঘ নাটকের পর অবশেষে পূর্ব বর্ধমানের কালনা ও পশ্চিম মেদিনীপুরের খড়ার পুরসভায় গঠিত হল বোর্ড। দলের নির্দেশ মেনেই সেখানে নির্বাচিত হয়েছেন পৌর প্রধান ও উপ-পৌরপ্রধান। যার ফলে আপাতত স্বস্তির শ্বাস ফেলল দলীয় নেতৃত্ব। এদিন শপথগ্রহণ করলেও পৌরসভায় দেখা যায়নি বিক্ষুব্ধ ১২ জন কাউন্সিলরকে।

মঙ্গলবার কালনা ও খড়ার পুরসভায় বোর্ডগঠনের দিন ধার্য ছিল। এই ২ পুরসভায় পুরবোর্ড গঠন নিয়ে গত ১৭ মার্চ ধুন্ধুমার কাণ্ড হয়। কালনায় তৃণমূল নেতৃত্ব মনোনীত চেয়ারম্যান আনন্দ দত্তের বিরুদ্ধে প্রার্থী হন ভাইস চেয়ারম্যান তপন পোড়েল। ১২ জন বিদ্রোহী কাউন্সিলরের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। এই নিয়ে নাটকীয় পরিস্থিতি তৈরি হয় পুরসভা ভবনে। নবনির্বাচিত চেয়ারম্যানকে শপথগ্রহণ না করিয়েই চলে যান মহকুমাশাসক। মঙ্গলবার সেখানে নির্বিঘ্নে আনন্দ দত্তকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে। উপপ্রধান হয়েছেন তপন পোড়েল। তবে এদিন পুরভবনে দেখা যায়নি বিক্ষুদ্ধদের।

খড়ার পুরসভায় বিজেপির সঙ্গে হাত মিলিয়ে অদ্যুৎ মণ্ডলকে চেয়ারম্যান নির্বাচিত করেছিলেন বিদ্রোহী তৃণমূলি কাউন্সিলররা। এর পর তাঁকে বহিষ্কার করে তৃণমূল। মঙ্গলবার দলের মনোনীত সন্ন্যাসী দলুই চেয়ারম্যান নির্বাচিত হন। তবে দলে ফেরানো হয়নি।

 

বন্ধ করুন