বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > স্কুলের ফান্ড থেকে লক্ষ লক্ষ টাকার তছরুপের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে
স্কুলের ফান্ড থেকে লক্ষ লক্ষ টাকার তছরুপের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে।  ফাইল ছবি : টুইটার (Twitter)
স্কুলের ফান্ড থেকে লক্ষ লক্ষ টাকার তছরুপের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে।  ফাইল ছবি : টুইটার (Twitter)

স্কুলের ফান্ড থেকে লক্ষ লক্ষ টাকার তছরুপের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

  • বহরমপুরের অভিযুক্ত প্রধান শিক্ষকের গ্রেফতারের দাবি শিক্ষকদের

স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে লক্ষ-লক্ষ টাকা আর্থিক তছরুপের অভিযোগ উঠল। বহরমপুরের অভিযুক্ত প্রধান শিক্ষকের গ্রেফতারের দাবি জানিয়েছেন শিক্ষকরা। ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে মুর্শিদাবাদের বহরমপুরে। ইতিমধ্যেই স্কুল কর্তৃপক্ষের তরফে অভিযুক্ত ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বহরমপুর থানায় এফআইআর দায়ের করা হয়েছে। অভিযোগ উঠেছে, ঘটনার পর থেকেই পলাতক অভিযুক্ত প্রধান শিক্ষক। 

সোমবার ঘটনাটি প্রকাশ্যে এনেছেন স্কুলের শিক্ষকরা। ঘটনাটি ঘটেছে বহরমপুরের ঐতিহ্যবাহী কৃষ্ণনাথ কলেজ স্কুলে। ওই স্কুলের সকল শিক্ষকরা ও পরিচালন কমিটির সদস্যরা একটি সাংবাদিক বৈঠকে ঘটনাটি প্রকাশ্যে এনেছেন। শিক্ষকদের অভিযোগ, স্কুলের প্রধান শিক্ষক হিমাদ্রি চৌধুরী স্কুলের ফান্ড থেকে প্রায় ৩৩ লক্ষ টাকা তছরুপ করেছেন। গত কয়েক বছর ধরেই তিনি ওই পরিমাণে টাকা ধীরে ধীরে ফান্ড থেকে সরাচ্ছেন বলে অভিযোগ তাঁদের। শিক্ষকদের আরও অভিযোগ, ফান্ডের টাকার কোনও হিসেব দিতে পারেননি প্রধান শিক্ষক। 

চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি বহরমপুর প্রধান শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করে স্কুল কর্তৃপক্ষ। একই সঙ্গে জেলা বিদ্যালয় পরিদর্শকের কাছে অভিযোগ দায়ের করা হয়। জানা গিয়েছে, এই ঘটনার পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করে তদন্ত শুরু করেছে জেলা বিদ্যালয় পরিদর্শক। এদিন বহরমপুর থানার কাছে অবিলম্বে অভিযুক্ত প্রধান শিক্ষককে গ্রেফতার করে উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছেন স্কুলের সহ-শিক্ষক ছাড়াও পরিচালন কমিটির সদস্যরা।

বন্ধ করুন