বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মেডিক্যাল কলেজে আগুন লেগেছে বলে চিৎকার, ধুন্ধুমার কাণ্ড ঘটল হাসপাতালে
মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ। ছবি সৌজন্য–এএনআই।
মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ। ছবি সৌজন্য–এএনআই।

মেডিক্যাল কলেজে আগুন লেগেছে বলে চিৎকার, ধুন্ধুমার কাণ্ড ঘটল হাসপাতালে

  • এই ঘটনায় হাসপাতালে পৌঁছয় দমকল ও পুলিশ।

মেডিক্যাল কলেজে ‘আগুন আতঙ্ক’ ছড়িয়ে পড়ল। আর তার জেরে ভয়ে হাসপাতাল থেকে বেরিয়ে আসার চেষ্টা করেন রোগী–সহ অন্যান্য কর্মীরা। আর তাতেই অনেকে পড়ে যায় হাসপাতাল চত্বরে। আতঙ্কের জেরে সিঁড়ি দিয়ে তাড়াহুড়ো করে নামতে গিয়ে পদপিষ্ট হয়ে আহত হন এক মহিলা–সহ ৬ নিরাপত্তারক্ষী। এই ঘটনায় হাসপাতালে পৌঁছয় দমকল ও পুলিশ। পরে জানা যায়, হাসপাতালের কোথাও কোনও আগুন লাগেনি। আতঙ্ক ছড়াতেই এই গুজব রটানো হয়েছিল। মঙ্গলবার মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের এই ঘটনায় উত্তেজনা দেখা দেয় হাসপাতাল চত্বরে।

হাসপাতাল সূত্রে খবর, মঙ্গলবার বেলার দিকে ওপিডি বিল্ডিংয়ের চার তলায় করোনা পরীক্ষা করাতে আসা এক রোগী ও তাঁর পরিবারের সঙ্গে নিরাপত্তারক্ষীদের বচসা বাধে। নির্দেশিকা মোতাবেক করোনা রোগীর পরীক্ষা আগে হওয়ার কথা। কিন্তু তখন অন্য রোগীর গুরুত্বপূর্ণ পরীক্ষা চলার ফলে কিছুক্ষণ হাসপাতালের এক নিরাপত্তারক্ষী ওই রোগীকে অপেক্ষা করতে বলেন। এই নিয়ে দু’‌পক্ষের মধ্যে বচসা শুরু হয়। ঝামেলা উত্তরোত্তর বৃদ্ধি পেলে আচমকা ‘আগুন’ ‘আগুন’ বলে চিৎকার শুরু করেন কয়েকজন। সেই চিৎকারে ভয় পেয়ে হাসপাতালের বাইরে বেরিয়ে আসেন সকলে। খবর দেওয়া হয় দমকলে। বলা হয়, চারতলার ওপিডি বিল্ডিং থেকে আগুন ছড়িয়েছে। ঘটনাস্থলে এসে পৌঁছয় পুলিশ ও দমকল। পরে জানা যায়, কোথাও কোনও আগুন লাগেনি। সবটাই গুজব।

পুলিশ সূত্রে খবর, গোটা ঘটনা খতিয়ে দেখা হবে। দেখা হবে কন্ট্রোল রুমের সিসিটিভি ফুটেজও। যে বা যারা এই গুজব ছড়িয়েছে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করবে হাসপাতাল কর্তৃপক্ষ। ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক উত্তাপও ছড়িয়েছে যথেষ্ট। বহরমপুরের তৃণমূল কংগ্রেস প্রার্থী নাড়ুগোপাল মুখোপাধ্যায়ের দাবি বিজেপির ষড়যন্ত্রে এই ঘটনা ঘটেছে।

বন্ধ করুন