বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Murshidabad Violence Update: থমথমে পরিবেশ মুর্শিদাবাদের বেলডাঙা, রেজিনগরে, IC বদলে ফিরছে শান্তি
লাগাতার হিংসার পর থমথমে মুর্শিদাবাদের বেলডাঙা, রেজিনগর

Murshidabad Violence Update: থমথমে পরিবেশ মুর্শিদাবাদের বেলডাঙা, রেজিনগরে, IC বদলে ফিরছে শান্তি

  • Murshidabad Violence Update: জানা গিয়েছে, রেজিনগরে হিংসার ঘটনায় ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বেলডাঙায় গ্রেফতার হয়েছে ১। এদিকে হিংসা এড়াতে বেলডাঙা-১ নং এবং বেলডাঙা-২ ব্লক, শক্তিনগর, রেজিনগরে ইন্টারনেট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ।

রবিবার শান্ত ছিল হাওড়া। তবে পয়গম্বর বিতর্কের আঁচ গিয়ে লাগে মুর্শিদাবাদেও। গতকাল মুর্শিদাবাদের বড়ঞা রাজ্য সড়ক অবরোধ করা হয় সাময়িক ভাবে। এর আগে শনিবার রাতে বেলডাঙা ও রেজিনগরে তুমুল হিংসা চলে। তবে রবিবার এই দুই এলাকা তুলনামূলক ভাবে শান্ত। যদিও হিংসার জেরে দুই এলাকাতেই থমথমে পরিবেশ। তবে পরিস্থিতি যাতে ফের নিয়ন্ত্রণের বাইরে না চলে যায় এর জন্য পুলিশ টহল জারি রেখেছে।

জানা গিয়েছে, রেজিনগরে হিংসার ঘটনায় ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বেলডাঙায় গ্রেফতার হয়েছে ১। এদিকে হিংসা এড়াতে বেলডাঙা-১ নং এবং বেলডাঙা-২ ব্লক, শক্তিনগর, রেজিনগরে ইন্টারনেট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ। এই সব এলাকায় মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। এই সবের মাঝেও রবিবার বড়ঞার কুলি মোড়ে কান্দি-সাঁইথিয়া রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভকারীরা। পরে পুলিশ সেই অবরোধ তুলে দেয়।

প্রসঙ্গত, পুলিশকে ‘দাঙ্গাবাজদে’র বিরুদ্ধে পদক্ষেপ করতে বলে একটি পোস্ট দিয়েছিল এক কলেজ ছাত্রী। সেই কলেজ ছাত্রীর গ্রেফতারির দাবিতেই উত্তপ্ত হয়ে ওঠে মুর্শিদাবাদের বিভিন্ন জায়গা। পরে শনিবার সেই ছাত্রীকে গ্রেফতারও করে পুলিশ। তবে তা সত্ত্বেও হিংসার আগুন নেভেনি রেজিনগর, বেলডাঙায়। রেজিনগরের বাস স্ট্যান্ড এলাকায় শনিবার দীর্ঘক্ষণ অবরোধ চলছিল। সেই অবরোধ তুলতে গিয়েছিল পুলিশ। আর তখনই শুরু হয়ে যায় অশান্তি। সংঘর্ষে জখম হয় ১২ পুলিশ কর্মী। প্রায় দুঘণ্টা ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে রাখা হয় সেদিন। পরে রবিবার বদলি করা হয় মুর্শিদাবাদের বেলডাঙার আইসি-কে। সন্দীপন চট্টোপাধ্যায়ের বদলে বেলডাঙার নয়া আইসি করা হয় জামালউদ্দিন মণ্ডলকে। তিনি রাজারহাট থানার আইসি ছিলেন। যদিও এই বদলির সঙ্গে রেজিনগরের হিংসার কোনও যোগ নেই বলে দাবি করা হচ্ছে। প্রশাসনের তরফে দাবি করা হয়, এটা রুটিন বদলি। প্রসঙ্গত, জামালউদ্দিন এর আগেও বেলডাঙায় দায়িত্ব সামলেছিলেন।

বন্ধ করুন