বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Police Station: ডোমজুড়–সাঁকরাইল থানা ভেঙে ফেলা হবে, কেন এমন কড়া সিদ্ধান্ত নবান্নের?‌

Police Station: ডোমজুড়–সাঁকরাইল থানা ভেঙে ফেলা হবে, কেন এমন কড়া সিদ্ধান্ত নবান্নের?‌

থানা ভেঙে ফেলার সিদ্ধান্ত নিয়েছে নবান্ন।

এই দুই থানার সঙ্গে সীমানা রয়েছে পাঁচলা, জগাছা, দাশনগর এবং জেবিপুর থানার। এখানে আনাগোনা বাড়ছে দুষ্কৃতীদের। সেখানে থানায় পর্যাপ্ত পুলিশবাহিনী নেই। তাই পুলিশ দেরিতে ঘটনাস্থলে গেলে ক্ষোভ বাড়ছে মানুষের মনে। সাঁকরাইল এবং ডোমজুড় থানা এলাকায় প্রায়ই উত্তেজনা তৈরি হয়। ডোমজুড়, সাঁকরাইলে গড়ে উঠেছে একাধিক বহুতল।

এবার ডোমজুড় এবং সাঁকরাইল থানা ভেঙে ফেলার সিদ্ধান্ত নিয়েছে নবান্ন। এই দুটি থানা এলাকায় একাধিকবার অবরোধ–বিক্ষোভ দেখা গিয়েছে। তার জেরে উত্তাল হয়েছে দুটি থানা এলাকা। এমনকী কয়েক ঘন্টা অবরুদ্ধ থেকেছে ১৬ নম্বর জাতীয় সড়ক। এই ঘটনার মধ্যেই ভাঙচুর হয়েছে দু’টি থানা এবং পুড়েছে পুলিশের গাড়ি। এই পরিস্থিতিতে গোলমাল ঠেকাতে এবং স্পর্শকাতর এলাকায় নজরদারি বাড়াতে সাঁকরাইল ও ডোমজুড় থানাকে ভাঙার সিদ্ধান্ত নিয়েছে নবান্ন বলে সূত্রের খবর।

কী হবে থানা দুটি ভেঙে?‌ এই দুটি থানা ভেঙে মোট পাঁচটি থানা গড়ে তোলা হবে। ফলে আইনশৃঙ্খলা ব্যবস্থা নিয়ন্ত্রণে থাকবে। এই পাঁচটি থানার মধ্যে তিনটিই হবে নতুন থানা। ইতিমধ্যেই এই প্রস্তাব অর্থদফতরের কাছে পৌঁছে গিয়েছে। সেখান থেকে সবুজ সংকেত মিললেই থানা তৈরির কাজ শুরু হয়ে যাবে। ২০২২ সালের জুন মাসে বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যকে ঘিরে উত্তাল হয়েছিল সাঁকরাইল এলাকা। জাতীয় সড়ক অবরোধ করে রাখে স্থানীয় বাসিন্দারা। পুলিশকে ইট ছোড়া হয়। জ্বালিয়ে দেওয়া হয় পুলিশের গাড়ি। বিক্ষোভ ছড়িয়ে পড়ে পাঁচলা, ডোমজুড়, সলপ এলাকায়। তারপর এই সিদ্ধান্ত নেওয়া হয়।

আর কী জানা যাচ্ছে?‌ এই ঘটনার পর ডোমজুড় থানায় ভাঙচুর চালানো হয়েছিল। এই ঘটনার পর বদলি হয়ে যান হাওড়ার পুলিশ কমিশনার সি সুধাকর। ২০১৬ সালে ধূলাগড়ে গোষ্ঠী সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকটি বাড়ি ভাঙচুর করা হয়েছিল। পোড়ানো হয় পুলিশের গাড়ি। এমনকী এই ঘটনার জেরে দায়িত্ব নেওয়ার ১৫ দিনের মধ্যে বদলি হয়ে যান তদানীন্তন এসপি (গ্রামীণ) সব্যসাচী রমণ মিশ্র। এই দুটি থানা এলাকা বারবার উত্তপ্ত হচ্ছে কেন?‌ সেটা নিয়ে রিভিউ করেন হাওড়া সিটি পুলিশের কর্তারা।

বৈঠকে ঠিক কী উঠে আসে?‌ সাঁকরাইল থানার সীমানা ৯৬ বর্গ কিলোমিটার। আর ডোমজুড় থানার অধীনে রয়েছে ৯৭.৩০ বর্গ কিলোমিটার এলাকা। এই দুই থানার সঙ্গে সীমানা রয়েছে পাঁচলা, জগাছা, দাশনগর এবং জেবিপুর থানার। এখানে আনাগোনা বাড়ছে দুষ্কৃতীদের। সেখানে থানায় পর্যাপ্ত পুলিশবাহিনী নেই। তাই পুলিশ দেরিতে ঘটনাস্থলে গেলে ক্ষোভ বাড়ছে মানুষের মনে। সাঁকরাইল এবং ডোমজুড় থানা এলাকায় প্রায়ই উত্তেজনা তৈরি হয়। ডোমজুড় এবং সাঁকরাইলে গড়ে উঠেছে একাধিক বহুতল। তাই নিরাপত্তার গুরুত্বও বেড়েছে।

ঠিক কী প্রস্তাব গিয়েছিল নবান্নে?‌ পুলিশ সূত্রে খবর, হাওড়া সিটি পুলিশের পক্ষ থেকে নবান্নে সাঁকরাইল ও ডোমজুড় থানা ভেঙে আরও তিনটি থানা করার প্রস্তাব পাঠানো হয়। সেখানে সলপ, মানিকপুর এবং ধূলাগড়— তিনটি নতুন থানার কথা বলা হয়। তিনটি থানায় একজন করে ইনসপেক্টর, থানা পিছু পাঁচজন করে এসআই ও এএসআই এবং তিনটি থানা মিলিয়ে ১৮২ জন কনস্টেবল দেওয়ার কথা বলা হয়েছে। তা দিয়ে সমস্যা মেটানো হবে। থানার জন্য জায়গা দেখা হয়ে গিয়েছে। পরিকাঠামো তৈরি হয়ে গেলে থানা থেকে দ্রুত ঘটনাস্থলে যাওয়া যাবে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

জুনের বেতনের সঙ্গে মিলবে বড় চমক, বকেয়ার শেষ কিস্তি পাবেন রাজ্য সরকারি কর্মীরা তৃণমূল সুপ্রিমোর নির্দেশে শোকজ দুই কাউন্সিলর, চিঠি পাঠালেন রাজ্য সভাপতি বক্সি রেললাইনের জন্যে ক্রমেই বেড়েছে বরাদ্দ, এই বছরই পাতা হবে ৫০০০০ কোটির ট্র্যাক ভারতের বিরুদ্ধে ম্যাচের জন্য বাংলাদেশকে শুভেচ্ছা, হাসিনার সামনে হালকা হাসি মোদীর ছড়াচ্ছে বিভ্রান্তি? সুপ্রিম কোর্টে বকেয়া ডিএ মামলা নিয়ে আপডেট দিল কনফেডারেশন জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো হেরে মোটেও চাপে নেই ইংল্যান্ড, বরং সহজে সেমিফাইনালে যেতে পারেন বাটলাররা- কীভাবে? পিস্তল নিয়ে স্কুলে এল পড়ুয়া, তৃণমূল নেতার ‘ভাইপো’র কাণ্ডে তোলপাড় গভীর রাতে হঠাৎ অসুস্থ খালেদা জিয়া, শ্বাসকষ্ট নিয়ে ফের হাসপাতালে ভর্তি নিট কাণ্ডে নয়া মোড়, ধৃতের সঙ্গে বিহারের উপমুখ্যমন্ত্রীর ছবি প্রকাশ করল RJD

T20 WC 2024

জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.