বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দুয়ারে রেশন আনতে গিয়ে বৃদ্ধের কপালে জুটল ডিলারের লাথি - ঘুসি

দুয়ারে রেশন আনতে গিয়ে বৃদ্ধের কপালে জুটল ডিলারের লাথি - ঘুসি

দুয়ারে রেশন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে মমতা। (PTI)

বৃহস্পতিবার সকাল ১০টা নাগাদ নদিয়ার ধানতলা থানার আড়ংঘাটা খোসলপুরের ঘোষপাড়া গ্রামে প্রাথমিক স্কুলে চলছিল দুয়ারে রেশন প্রকল্পের অধীনে রেশন বণ্টনের কাজ। সেখানে রেশন আনতে যান রঞ্জিত ঘোষ নামে এক বৃদ্ধ। বৃদ্ধের পরিবারের ৭ সদস্যের জন্য মাত্র ২০ কিলোগ্রাম চাল দেন রেশন ডিলার।

এবার মুখ্যমন্ত্রীর ‘স্বপ্নের’ দুয়ারে রেশ প্রকল্পে দুর্নীতির অভিযোগ। রেশন আনতে গিয়ে বাড়ির কাছেই রেশন ডিলারের মার খেলেন বৃদ্ধ। অভিযোগ, একে তো তাঁকে বরাদ্দের থেকে কম রেশন দেওয়া হয়। সেই চালও জলের দরে বিক্রি করে দেওয়ার জন্য চাপ দিতে থাকেন রেশন ডিলার। রাজি না হওয়ায় তাঁকে ধাক্কা দেন রেশন ডিলার। এমনকী বৃদ্ধকে লাথি মারার অভিযোগও উঠেছে রেশন ডিলারের বিরুদ্ধে।

বৃহস্পতিবার সকাল ১০টা নাগাদ নদিয়ার ধানতলা থানার আড়ংঘাটা খোসলপুরের ঘোষপাড়া গ্রামে প্রাথমিক স্কুলে চলছিল দুয়ারে রেশন প্রকল্পের অধীনে রেশন বণ্টনের কাজ। সেখানে রেশন আনতে যান রঞ্জিত ঘোষ নামে এক বৃদ্ধ। বৃদ্ধের পরিবারের ৭ সদস্যের জন্য মাত্র ২০ কিলোগ্রাম চাল দেন রেশন ডিলার। এর পর সেই চাল ১৭ টাকা কেজি দরে বিক্রি করার জন্য বৃদ্ধের ওপর চাপ দিতে থাকেন তিনি। চাল বিক্রি করতে রাজি হননি বৃদ্ধ রঞ্জিতবাবু। অভিযোগ, তখন তাঁকে শারীরিক নিগ্রহ করেন রেশন ডিলার। বৃদ্ধকে ধাক্কা মারেন তিনি। তাঁকে লাথি মারেন বলে অভিযোগ। এর পর সোজা ধানতলা থানায় হাজির হন রঞ্জিতবাবু। পালটা রেশন ডিলারের দাবি, মারধরের অভিযোগ ভিত্তিহীন।

২০২১ সালের বিধানসভা নির্বাচনের মুখে দুয়ারে রেশন প্রকল্প চালু করে পশ্চিমবঙ্গ সরকার। এই প্রকল্পের অধীনে উপভোক্তাদের বাড়ির কাছে পৌঁছে দেওয়া হয় রেশন সামগ্রী। সরকারের এই প্রকল্প খাদ্যসুরক্ষা আইন বিরোধী বলে সরব হন রেশন ডিলাররা। কিন্তু কোনও কথায় কান দেয়নি রাজ্য সরকার। অবশেষে কলকাতা হাইকোর্ট রেশন ডিলারদের পক্ষে রায় দেয়। সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে রাজ্য।

 

বাংলার মুখ খবর

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.