বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Nadia: দেখা করলেন মমতার সঙ্গে,পঞ্চায়েতের আগে তৃণমূলের ভরসা হবেন মুকুল?

Nadia: দেখা করলেন মমতার সঙ্গে,পঞ্চায়েতের আগে তৃণমূলের ভরসা হবেন মুকুল?

মমতা বন্দ্যোপাধ্যায় ও মুকুল রায়। ফাইল ছবি

মুকুল রায়ের দলীয় অবস্থান এখনও বাংলার রাজনীতিতে চর্চার বিষয়। একুশের নির্বাচনের পরে মমতা বন্দ্যোপাধ্য়ায়, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের উপস্থিতিতে একই মঞ্চে দেখা গিয়েছিল মুকুল ও তাঁর পুত্র শুভ্রাংশুকে। পরে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় অবশ্য় জানিয়ে দিয়েছিলেন মুকুল রায় বিজেপিতেই রয়েছেন।

মুকুল রায় এখন কোন দলে সেই ধাঁধার উত্তর এখনও মেলেনি। তবে সামনেই পঞ্চায়েত ভোট। তার আগে ফের নদিয়ায় মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে সাক্ষাৎ করলেন মুকুল রায়।তিনদিনের সফরে নদিয়ায় রয়েছেন মুখ্যমন্ত্রী। আর সেই সফরেই মমতার সঙ্গে দেখা করলেন মুকুল রায়। আর সেই সাক্ষাৎপর্বকে ঘিরে ফের নতুন করে জল্পনা শুরু হয়েছে বাংলার রাজনৈতিক উঠোনে। তবে কি ফের নতুন করে ঘাসফুল শিবিরের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াচ্ছেন মুকুল রায়?

সম্প্রতি ভাইফোঁটার সময় কালীঘাটে দেখা গিয়েছিল একদা তৃণমূলের কৌটিল্য বলে পরিচিত মুকুল রায়। তখন থেকেই নানা জল্পনা ছড়াচ্ছিল। এবার ফের নদিয়া সার্কিট হাউজে দেখা গেল মুকুল রায়কে। দেখা করলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে। কী কথা হয়েছে সেটা এখনও পরিষ্কার নয়। তবে দুই রাজনৈতিক ব্যক্তিত্ব যখন দেখা করলেন তখন রাজনৈতিক আলোচনা হতে পারে বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

এদিকে মুকুল রায়ের দলীয় অবস্থান এখনও বাংলার রাজনীতিতে চর্চার বিষয়। একুশের নির্বাচনের পরে মমতা বন্দ্যোপাধ্য়ায়, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের উপস্থিতিতে একই মঞ্চে দেখা গিয়েছিল মুকুল ও তাঁর পুত্র শুভ্রাংশুকে। পরে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় অবশ্য় জানিয়ে দিয়েছিলেন মুকুল রায় বিজেপিতেই রয়েছেন। কিন্তু বাস্তবে তিনি কোথায় সেই প্রশ্নের নানা উত্তর মেলে। তবে মমতার সঙ্গে দেখা করে সেই ধোঁয়াশা কি কাটিয়ে দিলেন মুকুল নিজেই? এর সঙ্গেই তিনি নদিয়ার মিটিংয়ে বা প্রশাসনিক বৈঠকে থাকেন কি না সেদিকেও নজর রাজনৈতিক মহলের। আর বর্তমান পরিস্থিতিতে দুর্নীতির পাঁকে পড়ে তৃণমূলের যে অস্বস্তি বেড়েছে সেই ক্ষেত্রে কি এবার ঘাসফুল শিবিরের ভরসা হবেন মুকুল?

 

বন্ধ করুন