বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফিজ ছিল ৫টা টাকা, করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল নৈহাটির ডাক্তারবাবুর
প্রয়াত হিরন্ময় ভট্টাচার্য
প্রয়াত হিরন্ময় ভট্টাচার্য

ফিজ ছিল ৫টা টাকা, করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল নৈহাটির ডাক্তারবাবুর

  • করোনা পরিস্থিতির মধ্যেও লাগাতার রোগী দেখেছেন হিরন্ময়বাবু। ফিজ মাত্র ৫টি টাকা। সামান্য এই খরচেই ডাক্তারবাবুর মূল্যবান পরামর্শ পেয়েছেন বারাকপুর শিল্পাঞ্চলের বিস্তীর্ণ এলাকার শ্রমিক শ্রেণির মানুষ।

করোনার কবলে মৃত্যুহল আরেক সেবাব্রতী চিকিৎসকের। শহিদ হলেন ‘নৈহাটির বিধান রায়’ বলে পরিচিত চিকিৎসক হিরন্ময় ভট্টাচার্য। সোমবার রাত ১০.৩০ মিনিট নাগাদ পিয়ারলেস হাসপাতালে মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে বয়স হয়েছিল মাত্র ৫৭ বছর। 

করোনা পরিস্থিতির মধ্যেও লাগাতার রোগী দেখেছেন হিরন্ময়বাবু। ফিজ মাত্র ৫টি টাকা। সামান্য এই খরচেই ডাক্তারবাবুর মূল্যবান পরামর্শ পেয়েছেন বারাকপুর শিল্পাঞ্চলের বিস্তীর্ণ এলাকার শ্রমিক শ্রেণির মানুষ। ডাক্তারবাবুর মৃত্যুতে আকাশ ভেঙে পড়েছে তাদের মাথায়। 

করোনার সঙ্গে লড়তে গিয়ে পশ্চিমবঙ্গে শহিদ হয়েছেন একের পর এক চিকিৎসক। সরকারি চিকিৎসা ব্যবস্থার সঙ্গে যুক্ত চিকিৎসকরা যেমন রয়েছেন, তেমনই রয়েছেন বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত চিকিৎসকরাও। গত মাসে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় শ্যামগনরের জনদরদী চিকিৎসক প্রদীপকুমার ভট্টাচার্যের। তার পর তাঁর পরিবারকে বিরাট অংকের বিল ধরায় বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ।

 

বন্ধ করুন