বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নন্দকুমারে বরফকলের অ্যামোনিয়ার ট্যাঙ্কে বিস্ফোরণ, মালিকের মৃত্যু

নন্দকুমারে বরফকলের অ্যামোনিয়ার ট্যাঙ্কে বিস্ফোরণ, মালিকের মৃত্যু

প্রতীকি ছবি

স্থানীয়রা জানিয়েছেন, গত ৬ – ৭ বছর ধরে বরফকলটি চালাচ্ছিলেন চন্দনবাবু। কিন্তু অ্যামোনিয়ার ট্যাঙ্কে সমস্যা দেখা দেওয়ায় গত ১ সপ্তাহ ধরে কারখানা বন্ধ ছিল। শুক্রবার ওই গ্যাস চেম্বার সারাইয়ের জন্য মিস্ত্রি ডেকে এনেছিলেন তিনি।

পূর্ব মেদিনীপুরের নন্দকুমারে বরফকলে ভয়াবহ বিস্ফোরণ। বিস্ফোরণে মৃত্যু হল বরফকলের মালিকের। বিস্ফোরণে আহত হয়েছেন বরফকলের ২ শ্রমিক।

শুক্রবার দুপুরে নন্দকুমারের বর্গদাগোদা গ্রামে প্রবল বিস্ফোরণের আওয়াজ পান স্থানীয়রা। ঝাঁঝাল গন্ধে ভরে যায় এলাকা। এর পর স্থানীয়রা দেখেন বিস্ফোরণে উড়ে গিয়েছে বরফ কারখানার ছাদ। পাশে পড়ে রয়েছে কারখানার মালিক চন্দন বর্মনের দেহ।

স্থানীয়রা জানিয়েছেন, গত ৬ – ৭ বছর ধরে বরফকলটি চালাচ্ছিলেন চন্দনবাবু। কিন্তু অ্যামোনিয়ার ট্যাঙ্কে সমস্যা দেখা দেওয়ায় গত ১ সপ্তাহ ধরে কারখানা বন্ধ ছিল। শুক্রবার ওই গ্যাস চেম্বার সারাইয়ের জন্য মিস্ত্রি ডেকে এনেছিলেন তিনি। সেই মিস্ত্রি কাজ করার সময়ই বিস্ফোরণ হয়। বিস্ফোরণে ঘটনাস্থলেই মারা যান চন্দন বর্মন। আহত হন মিস্ত্রি ও বরফকলের এক শ্রমিক।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় নন্দকুমার থানার পুলিশ। দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায় তারা। আহতদের তাম্রলিপ্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, যে ভাবে অ্যামোনিয়ার ট্যাঙ্কে বিস্ফোরণ হয়েছে তাতে আরও বড় বিপদ হতে পারত। অ্যামোনিয়া গ্যাস ছড়িয়ে পড়ে আরও মানুষের প্রাণ যেতে পারত। তবে তেমন কিছু হয়নি।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

দৈনিক মজুরিতে চরম বৈষম্যের অভিযোগ মৎস্য দফতরে, বেতন পাচ্ছেন না অনেকে শিবরাত্রিতে বাড়িতে লাগাতে পারেন এই ৩ গাছ, সুখ সমৃদ্ধি তুঙ্গে রাখতে রইল টিপস ‘শো-কজ চিঠি পড়িনি, সন্ধ্যায় সুদীপদার বাড়ি চা খেতে যাব,’ বললেন কুণাল রাহা কেমন আনন্দ করেছে জামনগরে, মেয়ের সঙ্গে টুকরো মুহূর্ত ভাগ করে নিলেন আলিয়া আমাকে নিয়ে কিছু লিখবেন না, মহুয়া মৈত্রর আবেদন খারিজ করল হাইকোর্ট, জোর ধাক্কা! ‘কেঁদেই ফেললাম তখন…’, আজ কাঞ্চন-শ্রীময়ীর ফুলশয্যা, ভাত-কাপড়ে আদরে মাখামাখি লন্ডন থেকে ভারতে ফিরলেন কেএল রাহুল, খেলবেন কি IPL 2024? অহিন্দু হয়েও পুরীর জগন্নাথ মন্দিরে প্রবেশ, নিয়ম ভেঙে গ্রেফতার ৯ বাংলাদেশি ‘তাপস রায়কে দিয়ে শুরু, আরও অনেকে...’ দিলীপ ঘোষের দাবিতে জোর জল্পনা ‘আপনার কারণে সন্তানের চিকিৎসা হয়েছে, প্রণাম করতে চাই’, আবেগের বিস্ফোরণ হাইকোর্টে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.