বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Nandigram: অভিষেকের পদযাত্রার পথে ‘ভাইপো চোর’ দেওয়াল লিখন

Nandigram: অভিষেকের পদযাত্রার পথে ‘ভাইপো চোর’ দেওয়াল লিখন

বাঁ দিকে ‘ভাইপো চোর’ দেওয়াল লিখন। ডান দিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার মেগা পদযাত্রায় পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর থেকে নন্দীগ্রাম প্রায় ২০ কিলোমিটার পথ হাঁটেন তিনি। অভিষেকের পদযাত্রা শুরুর কিছুক্ষণ আগে মগরাজপুরে ১১২ বি জাতীয় সড়কের পাশে একটি দেওয়ালে দেখা যায় লেখা রয়েছে ‘ভাইপো চোর’।

অভিষেকের মেগা রোড শোর আগে নন্দীগ্রামের পথে ইতি - উতি নজরে পড়ল ‘ভাইপো চোর’ দেওয়াল লিখন। বৃহস্পতিবার অভিষেকের চণ্ডীপুরের তাঁবুর অদূরে মগরাজপুরে দেখা যায় দেওয়ালে লেখা ‘ভাইপো চোর’। কাঁচা হাতে স্প্রে পেন্ট দিয়ে তা লেখা হয়েছে বলে স্পষ্ট বোঝা যাচ্ছে। তবে ওই রাস্তা দিয়ে অভিষেকের পদযাত্রা এগোনর আগেই সাদা রং দিয়ে সেই দেওয়াল লিখন মুছে দেন তৃণমূল কর্মীরা।

বৃহস্পতিবার মেগা পদযাত্রায় পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর থেকে নন্দীগ্রাম প্রায় ২০ কিলোমিটার পথ হাঁটেন তিনি। অভিষেকের পদযাত্রা শুরুর কিছুক্ষণ আগে মগরাজপুরে ১১২ বি জাতীয় সড়কের পাশে একটি দেওয়ালে দেখা যায় লেখা রয়েছে ‘ভাইপো চোর’। স্প্রে পেইন্ট দিয়ে খুব আনাড়ি হাতে যে তা লেখা হয়েছে, লেখা দেখেই তা বোঝা যাচ্ছে। অভিষেকের পদযাত্রা শুরুর আগে এই দেওয়াল লিখনে জেলার তৃণমূল নেতাদের মধ্যে চাঞ্চল্য ছড়ায়। তারাই সঙ্গে সঙ্গে উদ্যোগ নিয়ে দেওয়াল লিখনের ওপর রং করে দেন। ফলে বিড়ম্বনা বাড়েনি।

তৃণমূলের দাবি, এই ঘটনার পিছনে বিজেপির হাত রয়েছে। তারাই অভিষেকের যাত্রাপথে এই ধরণের দেওয়াল লিখন করিয়েছে। পালটা বিজেপির দাবি, বুধবার জোকা ইএসআই হাসপাতালে সুজয়কৃষ্ণ ভদ্রকে দেখে চোর চোর স্লোগান উঠেছিল। সেটা তো আর বিজেপি করায়নি। এদিনের ঘটনাতেও বিজেপি জড়িত নয়। পুলিশ দিয়ে জনরোষ আটকে রেখেছে তৃণমূল। মানুষ তাই প্রচ্ছন্নে থেকে নিজেদের ক্ষোভ প্রকাশ করছে।

এদিন অভিষেকের পদযাত্রায় ছিল চোখে পড়ার মতো পুলিশি নিরাপত্তা। মিছিলে হাঁটতে দেখা যায় পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অমরনাথ কে-কে।

 

বাংলার মুখ খবর

Latest News

কংগ্রেসের সব মুখ্যমন্ত্রী বয়কট করছেন নীতি আয়োগের বৈঠক, স্ট্যালিনের পথেই পাড়ি বার্ষিক আয় ১৫ লাখ হলে কোন আয়কর কাঠামোয় লাভ বেশি? নতুন না পুরনো... বুঝে নিন হিসেব পারিবারিক কারণে প্রেমে বাধা আসতে পারে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ‘‌আমি সফল হবই’‌, প্রথমদিন বিধানসভায় পা রেখেই আত্মবিশ্বাসের কথা শোনালেন মধুপর্ণা ‘‌বিহারের ছেলে হয়ে ভাল লাগছে’‌, আর্থিক প্যাকেজ নিয়ে খুশি তৃণমূল কংগ্রেস সাংসদ ‘একা মা, স্বামী ঠকিয়েছে…’! কবে থেকে ইন্দ্রনীলের সঙ্গে সমস্যা, মুখ খুললেন বরখা ছক্কা মারলেই আউট! ২৩৪ বছরের পুরনো ক্রিকেট ক্লাবে চালু হল ‘গলি ক্রিকেট’-র নিয়ম 'আয়কর ফাঁকির উপায়' বন্ধ হল বাজেটে, জেনে মাথায় হাত পড়তে পারে অনেকের Paris Olympics 2024-এর ম্যাসকট 'দ্য অলিম্পিক ফ্রাইরেজ', চিনে নিন গেমসের প্রতীককে ১৯তলার ব্যালকনি থেকে ঝাঁপিয়ে আত্মহত্যার কথা ভেবেছিল- বিস্ফোরক তথ্য শামির বন্ধুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.