বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Nandigram in Modi's Mann ki Baat: মোদীর 'মন কি বাতে'র সেঞ্চুরিতে গুরুত্ব পেল শুভেন্দুর নন্দীগ্রাম

Nandigram in Modi's Mann ki Baat: মোদীর 'মন কি বাতে'র সেঞ্চুরিতে গুরুত্ব পেল শুভেন্দুর নন্দীগ্রাম

শুভেন্দু অধিকারী ও নরেন্দ্র মোদী

দেশের মোট ৪ লাখ জায়গায় গেরুয়া শিবিরের উদ্যোগে মোদীর অনুষ্ঠানের শততম পর্ব সম্প্রচারিত হবে বলে জানা গিয়েছে। এরই মধ্যে আজকের মন কি বাতে বিশেষ গুরুত্ব পেল নন্দীগ্রাম। আজ নন্দীগ্রামের বাসিন্দাদের সঙ্গে মন কি বাত অনুষ্ঠানে কথা বলবেন প্রধানমন্ত্রী মোদী।

২০১৪ সালের ৩ অক্টোবর শুরু হওয়া মন কি বাত অনুষ্ঠানের আজকে শততম পর্ব। আর এই আবহে দেশ জুড়ে সাজো সাজো রব বিজেপির পার্টি অফিসগুলিতে। দেশের যেসব রাজ্যে বিজেপির সরকার রয়েছে, সেই রাজ্যগুলির সব বিধানসভা কেন্দ্রে ১০০টি করে জায়গায় মন কি বাত অনুষ্ঠান শোনানোর আয়োজন করেছে বিজেপি। দেশের মোট ৪ লাখ জায়গায় গেরুয়া শিবিরের উদ্যোগে মোদীর অনুষ্ঠানের শততম পর্ব সম্প্রচারিত হবে বলে জানা গিয়েছে। এরই মধ্যে আজকের মন কি বাতে বিশেষ গুরুত্ব পেল নন্দীগ্রাম। আজ নন্দীগ্রামের বাসিন্দাদের সঙ্গে মন কি বাত অনুষ্ঠানে কথা বলবেন প্রধানমন্ত্রী মোদী।

নন্দীগ্রামের গোকুলনগরে বিশেষ আয়োজন করা হয়েছে মন কি বাত অনুষ্ঠানের জন্য। সেখান থেকেই নন্দীগ্রামের মহিলাদের সঙ্গে মোদী কথা বলবেন বলে জানা গিয়েছে। নন্দীগ্রাম ছাড়াও আজ দেশের ১৬টি জায়গার বাসিন্দাদের সঙ্গে মোদী কথা বলবেন। এই আবহে প্রায় ৫ হাজার মানুষের বসার আয়োজন করা হয়েছে গোকুলনগরে। বিজেপি নেতা-কর্মীরাই সেই আয়োজনের তদারকি করেন। সম্প্রতি রাজ্যে এসে শুভেন্দুর প্রশংসা করে গিয়েছিলেন অমিত শাহ। আর এবার শুভেন্দুর নন্দীগ্রামকে মন কি বাত অনুষ্ঠানে বিশেষ গুরুত্ব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিকে ভারতের গণ্ডি ছাড়িয়ে সুদূর আমেরিকার নিউইয়র্কে অবস্থিত রাষ্ট্রসংঘের সদর দফতরেও সম্প্রচারিত হবে প্রধানমন্ত্রী মোদীর এই অনুষ্ঠানের ১০০তম পর্ব। এই নিয়ে রাষ্ট্রসংঘে নিযুক্ত ভারতের স্থায়ী দূত এক টুইট বার্তায় লিখেছেন, 'রাষ্ট্রসংঘের সদর দফতরে ট্রাস্টিশিপ কাউন্সিল চেম্বারে ৩০ এপ্রিল প্রধানমন্ত্রী মোদীর 'মন কি বাত' অনুষ্ঠানের ১০০তম পর্ব লাইভ সম্প্রচার করা হবে। এই ঐতিহাসিক মুহূর্তের জন্য প্রস্তুত হন।' টুইট বার্তায় আরও লেখা হয়েছে, 'মন কি বাত অনুষ্ঠানটি জাতীয় ঐতিহ্য হয়ে উঠেছে। প্রতি মাসে লক্ষ লক্ষ লোককে ভারতের উন্নয়নমূলক যাত্রায় অংশগ্রহণ করতে অনুপ্রাণিত করছে এই অনুষ্ঠান।' এদিকে লন্ডনে ভারতীয় হাইকমিশনেও মোদীর 'মন কি বাত' সম্প্রচারিত হবে আজ। স্থানীয় সময় সকাল সাড়ে ৬টার সময় মন কি বাতের স্ক্রিনিংয়ের উদ্যোগ নিয়েছে ভারতীয় হাইকমিশন।

এর আগে সরকারের তরফে জানানো হয়, দেশের ১০০ কোটি মানুষ একবার না একবার হলেও প্রধানমন্ত্রী মোদীর এই 'মন কি বাত' অনুষ্ঠান শুনেছেন। প্রায় ২৩ কোটি মানুষ নিয়মিত 'মন কি বাত' শোনেন বলে দাবি করা হয়েছে আইআইএম রোহতক একটি সমীক্ষায়। সমীক্ষা রিপোর্টটি প্রকাশ করেছিলেন প্রসার ভারতীর সিইও গৌরব দ্বিবেদী।

 

বাংলার মুখ খবর

Latest News

দীর্ঘ কয়েক বছরের মামলা শেষে মাথায় হাত সরকারি কর্মীদের, বড় রায় সুপ্রিম কোর্টের মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ 'এটা চাকরিজীবীদের অধিকার', মামলাকারী সরকারি কর্মীদের মুখে হাসি ফোটাল আদালত আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স বিরল রোগ এড়াতে চান! আপনার খাদ্যাভাস বজায় রাখুন এইভাবে, টিপস দিচ্ছে ICMR চেলসিতে শেষ হল মরিসিও পচেতিনো অধ্যায়, দল ছাড়লেন টিমের হেড কোচ এখনও শেষ হয়নি ভোট, এর মাঝেই আরও একদফা ডিএ বাড়ল! নির্দেশ জারি অর্থ দফতরের মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ মে’র রাশিফল

Latest IPL News

মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.