বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ডেলো পাহাড় কোন সাইড মে হ্যায়? এখানেই কি মিটিংটা? বেড়াতে গিয়ে আজও এই খোঁজ…

ডেলো পাহাড় কোন সাইড মে হ্যায়? এখানেই কি মিটিংটা? বেড়াতে গিয়ে আজও এই খোঁজ…

ডেলো পাহাড়কে ঘিরে এবারও উৎসাহ পর্যটকদের মধ্যে। সংগৃহীত ছবি, ফেসবুক

ডেলো শুধু ওই মিটিংয়ের জন্য নয়, পর্যটন ব্যবসায়ীদের দাবি, ৫৫৯০ ফুট উচ্চতায় থাকা ডেলো পাহাড়়ের আলাদা সৌন্দর্য আছে। রেলি উপত্যকা, তিস্তা নদী এই পাহাড় থেকেই দেখা যায়। সুন্দর একটা পার্কও আছে।

পুজোর ছুটিতে একেবারে গমগম করছে দার্জিলিং পাহাড়। আম বাঙালির চিরচেনা ডেস্টিনেশন। পাহাড়ের আনাচে কানাচে হাসি হাসি মুখে ঘুরছে ছাপোষা বাঙালি। আর তার সঙ্গেই ইতিউতি প্রশ্ন, আচ্ছা ডেলো পাহাড়টা কোন সাইড মে হ্যায় ? পুজোর ছুটিতে পাহাড়ে ঘুরতে গিয়েও আমবাঙালির আজও প্রশ্ন ওই যেখানে মিটিংটা হয়েছিল ওটা কোনদিকে?

আসলে বিভিন্ন মহল থেকে দাবি করা হয় ২০১২ সালের মার্চ মাসে এই ডেলো পাহাড়েই সারদা কর্তা সুদীপ্ত সেনের সঙ্গে মিটিং করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ও মুকুল রায়। পরবর্তী সময় এমনটাই দাবি করেছিলেন কুণাল ঘোষ। এনিয়ে নানা প্রতিবেদনও প্রকাশিত হয়েছিল সেই সময়। ২০১২ সালে এনিয়ে বোমা ফাটিয়েছিলেন বাম নেতা গৌতম দেবও। 

তারপর তিস্তা দিয়ে অনেক জল বয়ে গিয়েছে।তবে আজও দার্জিলিং ম্যালে ঘুরতে এসে মনের কোণে উঁকি দিচ্ছে সেই ডেলো পাহাড়়ের কথা। এতদূর এলাম আর ওটা না দেখেই চলে যাব ?

ডেলো পাহাড় না গেলে যেন বেড়ানো সম্পূর্ণ হবে না গেরস্থ বাঙালির। ডেলো পাহাড় তো নয়, যেন চাঁদের পাহাড় দর্শন করতে যাচ্ছেন আমবাঙালি। তবে এ তো শুধু পাহাড় দেখা নয়, ওই ডেলো টুরিস্ট লজের ছবিটাও একবার তুলে আনা। অনেকে আবার লজে গিয়ে মুখ ফস্কে বলেও ফেলছেন, দাদা কোন ঘরমে ওই মিটিং হুয়া থা? অনেকে নাকি মিটিং হলের সোফায় বসে সেলফিও তুলে নিচ্ছেন। আর তার সঙ্গেই ক্যাপশন, এখানেই ওই মিটিংটা।

আসলে সারদার কৃপায় রাতারাতি বিখ্যাত হয়ে গিয়েছে কালিম্পংয়ের ডেলো পাহাড়। টাইগার হিলে সূর্যোদয় দেখে যেমন জীবন ধন্য় হয়ে যায় অনেকের, তেমনি ডেলো পাহাড়ের ওই মিটিং হল দেখলে যেন পাড়ায় ফিরে আরও কদর বাড়ে রাজনীতি প্রিয় আম বাঙালির।

তবে ডেলো শুধু ওই মিটিংয়ের জন্য নয়, পর্যটন ব্যবসায়ীদের দাবি, ৫৫৯০ ফুট উচ্চতায় থাকা ডেলো পাহাড়়ের আলাদা সৌন্দর্য আছে। রেলি উপত্যকা, তিস্তা নদী এই পাহাড় থেকেই দেখা যায়। সুন্দর একটা পার্কও আছে। পশ্চিম সিকিমের পাহাড়ও দেখা যায় এখান থেকে। রোদ মাখা দিনে এখানে ঘুরে যান। মন ভালো হয়ে যাবে। আর উপরি পাওনা ওটা তো আছেই। রসিকতা করতে ছাড়ছেন না ভ্রমণপ্রিয় বাঙালি।

 

বাংলার মুখ খবর

Latest News

‘শক্তিশালী ভারত গড়তে বিজেপিকে ভোট দিন’ বারাণসীর বিশিষ্ট মানুষদের চিঠি মোদীর দিল্লিতে ছেলেকে দেখে আর বাড়ি ফেরা হল না, লোকাল থেকে পড়ে মৃত্যু CPM নেতার বিশ্ব থাইরয়েড দিবসে জানুন থাইরয়েডকে নিয়ন্ত্রণে রাখার টিপস হ্যান্ডসাম বিদেশির সাথে কফি ডেট! হার্দিকের সঙ্গে ডিভোর্স নিয়ে মুখ খুললেন নাতাশা অবশেষে ফিরল লাল! সিটিকে হারিয়ে FA কাপ জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের, বিদায় কোচকে? ভোট ব্যাঙ্কের জন্য ‘মুজরা নাচছে’ ইন্ডিয়া জোট, তীব্র আক্রমণ মোদীর আগে যা বলেছিলেন, তার থেকে বেশিই আসন পাবে BJP! বললেন ‘মোদী-বিরোধী’ নেতা সিবিএসই-র সিনিয়র সেকেন্ডারির সিলেবাস প্রকাশিত হল, কোথায় দেখবেন? বই কী থাকছে? পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের 'আমি দিদিমণি বলছি,' মোবাইল অ্য়াপে গলা বদলে ৭ ছাত্রীকে ধর্ষণ, ধরে ফেলল পুলিশ

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.