বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > NB Tour: নির্জনতা ভালোবাসেন? ঘুরে আসতে পারেন সামালবং,মন ভালো করা সুন্দরী গ্রাম
সামালবংকে কেন্দ্র করে পাশাপাশি একাধিক ভিউ পয়েন্টে ঘুরে আসতে পারেন।

NB Tour: নির্জনতা ভালোবাসেন? ঘুরে আসতে পারেন সামালবং,মন ভালো করা সুন্দরী গ্রাম

  • এবার ঘুরে আসতে পারেন সামালবং। ভিড়ে ঠাসা দার্জিলিংয়ের বাইরেও নির্জন পাহাড়ি গ্রাম। কালিম্পং থেকে কাছেই এই গ্রাম। এখান থেকে অন্যান্য জায়গাতেও যেতে পারেন বেড়াতে। 

গরম এত সহজে যাওয়ার নয়। সকাল থেকেই যেন গরম কড়া উপর বসিয়ে দেওয়া হচ্ছে শহর কলকাতাকে। তবে আশার কথা একটাই বর্ষা আসছি, আসব করছে বঙ্গে। আর ঠিক এই সন্ধিক্ষণেই ঘুরে আসতে পারেন কালিম্পঙের নির্জন গ্রাম সামালবং। দার্জিলিং পাহাড়ের মধ্যে এবার আপনার বেড়ানোর ডেস্টিনেশন হতেই পারে কালিম্পংয়ের সেই গ্রাম সামালবং( Samalbong)।

একেবারে নির্জন ছিমছাম সুন্দরী গ্রাম। মাত্র ৫৬টি পরিবার বাস করে এই গ্রামে। কোথাও কোনও চিৎকার নেই। নির্জনতা যাঁরা ভালোবাসেন তাঁদের জন্য এই গ্রাম একেবারে আদর্শ। কাছেই পাহাড়ের সারি। সবুজে ভরা চারদিক। মেঘের আনাগোনা। হরেক ফুলের মেলা। বন মুরগির ডাক। নানা পাখির কলকাকলি। সব মিলিয়ে মন ভালো হয়ে যাবে নিমেষে।

হোমস্টেও তৈরি হয়েছে এখানে। আগে থেকে বুকিং করে থাকতে পারেন এখানে। শিলিগুড়ি থেকে সামলাবংয়ের দূরত্ব প্রায় ৬০ কিমি। কালিম্পং শহর থেকে এই গ্রামের দূরত্ব মাত্র ২৮ কিমি। এনজেপি, দার্জিলিং মোড় থেকে সামালবংয়ে যাওয়ার গাড়ি পেয়ে যাবেন।

এই সামালবংয়ে রাতে থেকে চারখোল গ্রাম, ঝান্ডি সানরাইজ পয়েন্ট, ডাপলিং ভিউ পয়েন্ট, লোলেগাঁও ঝুলন্ত ব্রিজ, সেলফিদাঁড়া ঘুরে আসতে পারেন। আর রাতে ফিরে হোম স্টের বাইরে প্রিয়জনের সঙ্গে বসুন। চাঁদের আলোয় ভাসছে চারপাশ। ইচ্ছা হলে দুপা হেঁটে আসুন। কাছেই ভিউ পয়েন্ট। সঙ্গে একটা টর্চ রাখলে ভালো হয়। একটু এগিয়ে গিয়ে দেখুন গোটা কালিম্পং শহর যেন আলোর মালা পড়ে শুয়ে রয়েছে। এটাই নেকলেস পয়েন্ট। স্বপ্নের মতো লাগবে ওই মায়াবী আলোর মালাকে। 

 

বন্ধ করুন