বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > NB Tour: পাহাড়ের কোলে নির্জন, আদিম প্রকৃতিতে রাত কাটাবেন? যেতে পারেন সিপাহিধুরা
সিপাহিধুরার রাস্তার প্রকৃতির অপরূপ সাজ।

NB Tour: পাহাড়ের কোলে নির্জন, আদিম প্রকৃতিতে রাত কাটাবেন? যেতে পারেন সিপাহিধুরা

  • ইলেকট্রিকের ব্যবস্থা রয়েছে। তবে চলেও যেতে পারে। আর তখন হোম স্টের বারান্দায় এসে একবার দাঁড়ান। পাহাড়ের গায়ে আলোকমালা। আর আপনি দূর প্রান্তে এক আদিম পাহাড়ি বনে রাত্রিযাপন করছেন। এখানে যেদিকেই তাকাবেন সেদিকেই ভিউ পয়েন্ট। অনেকে বাইকেও যান এখানে।

কোথাও কোনও কৃত্রিমতার বালাই নেই। সবটাই একেবারে আদি, অকৃত্রিম প্রকৃতির সমাহার। পাহাড়ের কোলে যে তাঁবুটিতে আপনি থাকবেন সেখানেও আঁচ করতে পারবেন প্রকৃতির সান্নিধ্য। নাকে আসবে জঙ্গলের এক অদ্ভূত মন মাতানো গন্ধ। শুনবেন ঝিঁঝি পোকার ডাক। রাত নিঝুম হলে যে অভিজ্ঞতার মুখোমুখি হবেন তা শহুরে ব্যস্ততার মধ্যেও ফিরে ফিরে আসবে বার বার। জায়গাটি কার্শিয়াংয়ের মধ্যে পড়ছে। সিপাহিধুরা টি এস্টেটের কাছেই ভোটেবস্তি।

কীভাবে যাবেন?

শিলিগুড়ি থেকে দার্জিলিংগামী গাড়িতে চেপে আপনাকে নামতে হবে কার্শিয়াংয়ের সিপাহিধুরা টি এস্টেটের কাছে। তারপর হাঁটা পথে। গাড়ি যাবে না।

কী দেখবেন?

 চারপাশটা একেবারে তাকিয়ে দেখুন। প্রকৃতি যেন সেজেছে আপনারই জন্য। এবার পাহাড়ি রাস্তা ধরে আপনাকে হাঁটতে হবে। সঙ্গে বেশি লাগেজ রাখবেন না। তিন কিলোমিটার পথে ট্রেকিং করে যেতে হবে সেই নির্জন গ্রামে। আর সেই চড়াই পথে হাঁটার সময় চারপাশে দেখুন সবুজের সমারোহ। সবুজ মাখা পাহাড়। পাখির কুজন। চারপাশে ফুলের সমারোহ। 

ছবি তুলতে ভালোবাসেন? তবে তো কথাই নেই। একেবারে আদর্শ জায়গায় এসে গিয়েছেন। কিছুটা এগোলেই ভোটে বস্তিতে পাহাড়ের কোলে হোমস্টে। পাহাড়ি গাছকে অবলম্বন করে তৈরি হয়েছে হোম স্টের তাঁবু। থাকতে হবে সেখানেই। নির্জন, প্রত্যন্ত এলাকা। সন্ধ্যা হতেই ঠান্ডা বাড়তে পারে কিছুটা। ইলেকট্রিকের ব্যবস্থা রয়েছে। তবে চলেও যেতে পারে। আর তখন হোম স্টের বারান্দায় এসে একবার দাঁড়ান। পাহাড়ের গায়ে আলোকমালা। আর আপনি দূর প্রান্তে এক আদিম পাহাড়ি বনে রাত্রিযাপন করছেন। এখানে যেদিকেই তাকাবেন সেদিকেই ভিউ পয়েন্ট। অনেকে বাইকেও যান এখানে। তবে ঝুঁকিপূর্ণ রাস্তা। এতটা হাঁটা পথ। সেক্ষেত্রে এই অ্যাডভেঞ্জার ট্যুরে বাচ্চারা যেতে পারবে কি না ভেবে দেখবেন।

বন্ধ করুন