বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > NBSTC: দূরপাল্লার ট্রেন বাতিল! শিলিগুড়ি, কোচবিহার থেকে অতিরিক্ত সরকারি বাস
অতিরিক্ত সরকারি বাস চালাচ্ছে এনবিএসটিসি। প্রতীকী ছবি।( AFP) (AFP)

NBSTC: দূরপাল্লার ট্রেন বাতিল! শিলিগুড়ি, কোচবিহার থেকে অতিরিক্ত সরকারি বাস

  • নিগম সূত্রে খবর, কোচবিহার থেকেও যাঁরা কলকাতায় আসতে চাইছিলেন তাঁরা পড়ে গিয়েছেন মহা সমস্যায়। সেক্ষেত্রে যাত্রীদের সমস্যা মেটাতে অতিরিক্ত কোচবিহার- কলকাতা বাস চালানো হচ্ছে। এক্ষেত্রে শিলিগুড়ির তেনজিং নোরগে বাস টার্মিনাস ও কোচবিহার ডিপোর সঙ্গে যাত্রীরা যোগাযোগ করতে পারেন।

রেলের বিভিন্ন শাখায় কাজ হচ্ছে। এর জেরে রেল চলাচলে ব্যাপক বিঘ্ন ঘটছে।ব্যান্ডেল ও মগরার মধ্যে রেলচলাচল ইতিমধ্য়ে বন্ধ করে দেওয়া হয়েছে। এর জেরে ব্যান্ডল স্টেশনে যে দূরপাল্লার ট্রেনগুলি দাঁড়াত তার অধিকাংশ বাতিল করা হয়েছে।এদিকে মালদহ ডিভিশনেও রেললাইনে কাজ হচ্ছে। এদিকে উত্তরবঙ্গ ও অসমগামী বহু ট্রেন এই রুট দিয়েই চলাচল করে। স্বাভাবিকভাবে সেই এক্সপ্রেস ট্রেন চলাচলেও বিঘ্ন ঘটেছে। আর সমস্যা মেটাতে এবার এগিয়ে এল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম। নিগমের তরফে জানানো হয়েছে, উত্তরবঙ্গ ও অসমগামী বহু ট্রেন বাতিল হয়ে যাওয়ার যাত্রীদের সুবিধার্থে অতিরিক্ত সরকারি বাস নামানো হচ্ছে। 

নিগম জানিয়েছে,  শিলিগুড়ি থেকে কলকাতা পর্যন্ত বর্তমান পরিস্থিতিতে আরও একটি বাস চালানো হচ্ছে। এনিয়ে নিগমের চেয়ারম্যান পার্থপ্রতীম রায় আধিকারিকদের সঙ্গে আলোচনা করেছেন। তবে প্রয়োজনে আরও অতিরিক্ত বাস চালানো হবে বলে নিগমের তরফে পরিকল্পনা নেওয়া হচ্ছে।

বর্তমানে দক্ষিণবঙ্গ থেকে অনেকেই উত্তরবঙ্গে বেড়াতে যাচ্ছেন। এদিকে অনেকে আবার বেড়িয়ে বাড়ি ফেরার জন্য শিলিগুড়িতে জড়ো হয়েছেন। কিন্তু ট্রেন বাতিল হওয়ায় কার্যত আকাশ ভেঙে পড়ে তাঁদের মাথায়। এবার ভরসা বলতে এনবিএসটিসির বাস। নিগম সূত্রে খবর, কোচবিহার থেকেও যাঁরা কলকাতায় আসতে চাইছিলেন তাঁরা পড়ে গিয়েছেন মহা সমস্যায়। সেক্ষেত্রে যাত্রীদের সমস্যা মেটাতে অতিরিক্ত কোচবিহার- কলকাতা বাস চালানো হচ্ছে। এক্ষেত্রে শিলিগুড়ির তেনজিং নোরগে বাস টার্মিনাস ও কোচবিহার ডিপোর সঙ্গে যাত্রীরা যোগাযোগ করতে পারেন।

বন্ধ করুন