বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ট্রেনের টিকিট মিলছে না? উত্তরবঙ্গের জন্য প্রচুর বাড়তি বাস NBSTC'র

ট্রেনের টিকিট মিলছে না? উত্তরবঙ্গের জন্য প্রচুর বাড়তি বাস NBSTC'র

পুজোর ছুটিতে উত্তরবঙ্গে বেড়াতে যাওয়ার জন্য এনবিএসটিসির বাস ধরছেন অনেকেই।   (সংগৃহীত )

যাঁরা ট্রেনে আসন সংরক্ষণ করতে পারেননি তাঁদের জন্য অন্যতম ভরসা এনবিএসটিসির বাস। প্রায় ২৩টি স্পেশাল বাস চালানোর উদ্যোগ নিয়েছে এনবিএসটিসি।

দশমী কেটে গিয়েছে। তবে পুজোর ছুটি কাটেনি অনেকেরই। অনেকেই পুজোর ছুটিতে উত্তরবঙ্গে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করেছেন। এদিকে উত্তরবঙ্গে যাওয়ার জন্য যে ট্রেন রয়েছে তাতে সিট পাননি অনেকেই। তবে তাঁদের জন্য বিশেষ ব্যবস্থা উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের। কলকাতার সঙ্গে উত্তরবঙ্গের যোগাযোগ করার জন্য এই বিশেষ বাসের ব্যবস্থা করেছে নিগম। যাঁরা ট্রেনে আসন সংরক্ষণ করতে পারেননি তাঁদের জন্য অন্যতম ভরসা এনবিএসটিসির বাস। প্রায় ২৩টি স্পেশাল বাস চালানোর উদ্যোগ নিয়েছে এনবিএসটিসি। এদিকে নিগম সূত্রে খবর, শিলিগুড়িগামী বাসের আসন চাহিদা তুঙ্গে। অনেকেই এব্য়াপারে খোঁজখবর নিচ্ছেন। তবে আপাতত লক্ষ্মীপুজো অবধি বুকিং হয়ে গিয়েছে। তবে পঞ্চমী থেকেই বাসের সংখ্যা কিছুটা বাড়িয়ে দেওয়া হয়েছে। এর জেরে যাত্রীরাও কিছুটা স্বস্তি পেয়েছেন। এসি, নন এসি, ভলভো, রকেট পরিষেবার ব্যবস্থা রয়েছে নিগমের তরফে। 

 

ট্রেনের টিকিট না পেয়ে অনেকেই ধর্মতলা থেকে এনবিএসটিসির বাস ধরছেন। পাহাড় বা ডুয়ার্স ভ্রমণে ইচ্ছুক পর্যটকরা কীভাবে পৌঁছবেন তা নিয়েও কিছুটা দুশ্চিন্তায় ছিলেন। তাঁদের ভরসা দিচ্ছে এনবিএসটিসি। এদিকে শুধু বেড়াতে যাওয়ার জন্যই নয়। অনেকেই কর্মসূত্রে কলকাতায় থাকেন। তাঁরাও ছুটিতে আলিপুরদুয়ার বা কোচবিহারের বাড়িতে ফিরতে চাইছিলেন। ট্রেনের টিকিট না পেয়ে তাঁরা উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের বাসের উপরই নির্ভর করছেন। 

 

বন্ধ করুন