বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > NBSTC Bus: সরকারি বাস ভাড়া দেবে এনবিএসটিসি!‌ হঠাৎ কেন এমন পদক্ষেপ?‌

NBSTC Bus: সরকারি বাস ভাড়া দেবে এনবিএসটিসি!‌ হঠাৎ কেন এমন পদক্ষেপ?‌

বাস এনবিএসটিসি (সংগৃহীত )

এখানে পরিষ্কার পরিছন্নতার উপরে জোর দেওয়া হয়েছে। যাত্রী সুরক্ষায় নতুন নতুন উদ্যোগ নেওয়া হচ্ছে। সংস্থার বাসে নতুন লোগো লাগানো হয়েছে। এছাড়াও প্রচারে জোর দেওয়া হয়েছে। অনলাইন টিকিট বুকিং, এটিএম কার্ডের মাধ্যমে ভাড়া প্রদান–সহ নানা বিষয়ে নতুন উদ্যোগ নেওয়া হচ্ছে।

এবার বাস ভাড়া দেবে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (এনবিএসটিসি)। তাও আবার পিকনিক এবং বেসরকারি কাজে। শুনতে অবাক লাগলেও এটাই ঘটতে চলেছে বলে খবর। আয় বাড়াতে উত্তরবঙ্গের বাস ভাড়া দেওয়া হবে। এদিন বালুরঘাটে বাস ডিপো ও টার্মিনাস পরিদর্শন করেন এনবিএসটিসি’র ম্যানেজিং ডিরেক্টর দীপঙ্কর পিপলাই। তিনিই উত্তরবঙ্গের সরকারি বাসের ক্ষেত্রে নতুন উদ্যোগের কথা জানিয়েছেন। এবার থেকে অনলাইনে বাসের টিকিট বুকিং করতে পারবেন যাত্রীরা।

ঠিক কী বলেছেন এনবিএসটিসি’র ম্যানেজিং ডিরেক্টর?‌ তিনি নানা উদ্যোগের কথা জানিয়েছেন। তবে এই বিষয়ে এনবিএসটিসি’র ম্যানেজিং ডিরেক্টর দীপঙ্কর পিপলাই বলেন, ‘‌বালুরঘাটে বাস টার্মিনাস ও ডিপো পরিদর্শন করলাম। এখানে কিছু পুরনো ভবন আছে। এখানে বাস টার্মিনাসের নানা কাজ করা হবে। বালুরঘাট ডিপো ভাল আয় করেছে। উত্তরবঙ্গে বাসের আয় বেড়েছে। এসরকারি বাসগুলিকে পিকনিক এবং বেসরকারি ক্ষেত্রেও ভাড়া দেওয়া হবে। অনলাইনে বুকিং করা হবে।’‌

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ বৃহস্পতিবার উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ম্যানেজিং ডিরেক্টর দীপঙ্কর পিপলাই ছাড়াও ছিলেন বালুরঘাট ডিপো ইনচার্জ প্রশান্ত সরকার ও মেকানিক্যাল ইনচার্জ অশোক চক্রবর্তী। প্রথমে তাঁরা ডিপো পরিদর্শন করেন। এরপরে টার্মিনাস ঘুরে দেখেন। বালুরঘাট থেকে এখন ৪৩টি বাস চলে। দূরপাল্লার রুটে সংস্থা আরও বাস দেওয়ার চিন্তাভাবনা করছে। মোট ৫৭০টি বাস রাস্তায় চলাচল করে। ১৫০টি বাস দূরপাল্লার রুটে চালানো হবে।

আর কী জানা যাচ্ছে?‌ এনবিএসটিসি সূত্রে খবর, এখানে পরিষ্কার পরিছন্নতার উপরে জোর দেওয়া হয়েছে। যাত্রী সুরক্ষায় নতুন নতুন উদ্যোগ নেওয়া হচ্ছে। সংস্থার বাসে নতুন লোগো লাগানো হয়েছে। এছাড়াও প্রচারে জোর দেওয়া হয়েছে। অনলাইন টিকিট বুকিং, এটিএম কার্ডের মাধ্যমে ভাড়া প্রদান–সহ নানা বিষয়ে নতুন উদ্যোগ নেওয়া হচ্ছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.