বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > NBSTC: ডিপোতে টিকিট কেটেই উঠতে হবে বাসে, এনবিএসটিসির নয়া নিয়মে জেরবার যাত্রীরা

NBSTC: ডিপোতে টিকিট কেটেই উঠতে হবে বাসে, এনবিএসটিসির নয়া নিয়মে জেরবার যাত্রীরা

নয়া নিয়ম চালু হল এনবিএসটিসিতে। ফাইল ছবি (ফেসবুক)

যাত্রীদের একাংশের দাবি নেতাজিপাড়া বাস ডিপোতে যাত্রীদের স্বাচ্ছন্দ্যের বিশেষ কোনও ব্যবস্থা নেই। সেখানে টিকিট কাটার ব্যবস্থা করার আগে যাত্রী স্বাচ্ছন্দ্যের ব্যবস্থা করাটা জরুরী। না হলে সমস্য়ায় পড়ে যাবেন যাত্রীরা। পাশাপাশি তাঁদের দাবি লাইন দিয়ে টিকিট কাটতে হবে। ঝামেলা আরও বেড়ে গেল।

সাধারণত এতদিন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের বাসে উঠেই টিকিট কাটতেন যাত্রীরা। তবে এবার শিলিগুড়ি থেকে জলপাইগুড়িগামী বাসে কিছুটা অন্য নিয়ম করা হচ্ছে। কাউন্টার থেকে টিকিট কেটে তারপর বাসে উঠতে হবে যাত্রীদের। এতে টিকিটের হিসাব মেলানো অনেকটা সুবিধাজনক হবে। জলপাইগুড়ির নেতাজিপাড়া ডিপোতেও এই ধরনের কাউন্টার খোলার ব্যবস্থা করা হচ্ছে। তবে যাত্রী স্বাচ্ছন্দ্যের উপযুক্ত ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন নিগমের চেয়ারম্য়ান পার্থপ্রতীম রায়। 

কিন্তু কেন এই পরিবর্তন?

সূত্রের খবর কিছু ক্ষেত্রে দেখা যায় যাত্রীরা বাসে ওঠার পরেও তাদের টিকিট দেন না কন্ডাক্টর। যাত্রীও সামান্য ভাড়া দিয়েই ব্যাপারটি মিটিয়ে নেন। অন্য়দিকে সারপ্রাইজ চেকিংয়ের জন্য় পর্যাপ্ত কর্মী না থাকায় সমস্যা মেটে না। সেকারনেই এবার ডিপো থেকেই টিকিট কেটে বাসের ওঠার ব্যবস্থা করা হচ্ছে। বাসযাত্রীর সংখ্যা বাড়লেও তার প্রতিফলন দেখতে পাচ্ছে না নিগম। সেকারনেই ঠিক করা হয়েছে ডিপো থেকেই টিকিট কেটে যাত্রীদের বাসে উঠতে হবে। সেক্ষেত্রে টিকিট ফাঁকি দেওয়ার প্রবণতা অনেকটাই কমবে।

এদিকে যাত্রীদের একাংশের দাবি নেতাজিপাড়া বাস ডিপোতে যাত্রীদের স্বাচ্ছন্দ্যের বিশেষ কোনও ব্যবস্থা নেই। সেখানে টিকিট কাটার ব্যবস্থা করার আগে যাত্রী স্বাচ্ছন্দ্যের ব্যবস্থা করাটা জরুরী। না হলে সমস্য়ায় পড়ে যাবেন যাত্রীরা। পাশাপাশি তাঁদের দাবি লাইন দিয়ে টিকিট কাটতে হবে। ঝামেলা আরও বেড়ে গেল।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ছত্তিশগড়ে এনকাউন্টার, নিকেশ চার মাওবাদী, উদ্ধার পিস্তল, আইইডি উচ্চমাধ্যমিকের ইতিহাসের প্রশ্ন কেমন হল? সকলের নম্বর ভালো উঠবে? জানালেন শিক্ষক গুরুচাঁদ ঠাকুরের নামে রাস্তার উদ্বোধন করছে তৃণমূল, মতুয়া ভোট নিয়ে টানাটানি শরীরটা খারাপ লাগছিল, পরীক্ষাকেন্দ্রে ঢোকার মুখে মৃত উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী আপনার ব্যক্তিগত সমস্যা সন্তানের বিপদ ডেকে আনছে না তো? এই ভুলগুলি একদম করবেন না সন্দেশখালিতে রাতে পিঠে খেতে ইচ্ছে করে, নাকতলায় পাঁঠার মাংস খেতে ইচ্ছে হত: বৈশাখী অপারেশন থিয়েটারের মধ্যে চটুল গানের সঙ্গে নেচে নেচে রিলস, চাকরি গেল তিন নার্সের মহাকাশে ভারতের স্পেস স্টেশন, চাঁদে মানুষ, মিশন শুক্র- ISRO-র প্ল্যান দিলেন মোদী ঠিক এক বছর পরে কুশলের বিশ্বরেকর্ড ভেঙে খানখান, T20I-তে ৩৩ বলে সেঞ্চুরি নিকোলের আদর্শ আচরণবিধি জারি থাকাকালীন আবাস যোজনার টাকা দেবে রাজ্য, ঘোষণা মমতার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.