বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > NBSTC: বাসে চেপেই ঠাকুর দেখা, ব্যবস্থায় এনবিএসটিসি, আছে ট্যুর প্যাকেজও
এনবিএসটিসির বাসে চেপেই ঠাকুর দেখার ব্যবস্থা। প্রতীকী ছবি (সংগৃহীত )

NBSTC: বাসে চেপেই ঠাকুর দেখা, ব্যবস্থায় এনবিএসটিসি, আছে ট্যুর প্যাকেজও

  • এবার উত্তরবঙ্গে ভ্রমণের সঙ্গেই যুক্ত করে নিতে পারেন উত্তরের ঠাকুর দেখার বিষয়টি। কলকাতার ঠাকুর তো প্রতিবারই দেখেন। এবার যেতে পারেন উত্তরে।

এবার উত্তরবঙ্গে কীভাবে ঠাকুর দেখবেন ভাবছেন? চিন্তা দূর করতে এগিয়ে এল এনবিএসটিসি। এবার উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা বাসে চেপে ঠাকুর দেখার ব্যবস্থা করছে। বাসে চেপে ঠাকুর দেখানোর অভিনব উদ্যোগ নিচ্ছে এনবিএসটিসি।

উত্তরবঙ্গের সদর শহর শিলিগুড়িতে এই বিশেষ ব্যবস্থা করা হচ্ছে।তৃতীয়া ও চতুর্থীর দিন সন্ধ্যায় শিলিগুড়ি শহরের বিভিন্ন পুজো মণ্ডপে বাসে চেপে ঠাকুর দেখা যাবে। সেক্ষেত্রে আগ্রহীরা সংস্থার ডিপোর সঙ্গে যোগাযোগ করতে পারেন। মূলত ভিড় এড়িয়ে যাঁরা আগেই ঠাকুর দেখতে চান তাঁদের জন্য এই বিশেষ ব্যবস্থা।

মোটামুটি মাথাপিছু ৩০০ টাকার মধ্যেই আপনি সরকারি বাসে চেপে ঠাকুর দেখতে পারবেন বলে সংস্থা সূত্রে খবর।

এদিকে দোতলা বাসে চেপেও এবার ঠাকুর দেখার সুযোগ মিলবে কোচবিহারে। এক্ষেত্রে সংস্থার ঐতিহ্যবাহী দোতলা বাসকে বের করা হতে পারে। কীভাবে এই বাস ভাড়া করতে পারবেন সেক্ষেত্রে ডিপোর সঙ্গে যোগাযোগ করতে পারেন। 

এর সঙ্গেই মহালয়ার দিন থেকে বিশেষ প্যাকেজ ট্যুরও শুরু হয়ে যাচ্ছে এনবিএসটিসির। এক্ষেত্রে আগ্রহী পর্যটকরা সংস্থার সঙ্গে যোগাযোগ করতে পারেন। সংস্থার দাবি, বিভিন্ন বেসরকারি প্যাকেজ যেগুলো রয়েছে তার থেকে কিছুটা কমেই আপনি বেড়াতে পারবেন। এবার কিছু অফবিট ডেসটিনেশনও তালিকায় রয়েছে।কোচবিহার, ঝালং বিন্দু কোচবিহার রকি আইল্যান্ড গরু বাথান লাভা রিকিসুম- ডেলো- কালিম্পংয়ের মতো জায়গাতেও আপনি বেড়াতে যেতে পারবেন। সব ব্যবস্থা করে দেবে এনবিএসটিসি।

সেক্ষেত্রে এবার উত্তরবঙ্গে ভ্রমণের সঙ্গেই যুক্ত করে নিতে পারেন উত্তরের ঠাকুর দেখার বিষয়টি। কলকাতার ঠাকুর তো প্রতিবারই দেখেন। এবার যেতে পারেন উত্তরে।  

বন্ধ করুন