বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় রাজ্যে মোতায়েন সেনা ও NDRF দল, ড্রোনে নজরদারি

ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় রাজ্যে মোতায়েন সেনা ও NDRF দল, ড্রোনে নজরদারি

ধেয়ে আসছে ইয়াস। আগেভাগেই প্রস্তুতিতে এনডিআরএফ। (ছবি সৌজন্য এন়ডিআরএফ)

৩২টি দলের মধ্যে ২২টি দল ইতিমধ্যে এই রাজ্যে পাঠানো হয়েছে।কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় এনডিআরএফের এই সব দলকে পাঠানো হয়েছে।

ঘূর্ণিঝড় ইয়াসের মোকাবিলায় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী পাঠাচ্ছে কেন্দ্র। পশ্চিমবঙ্গে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী বা এনডিআরএফের ৩২টি দল পাঠাচ্ছে কেন্দ্র। এই ৩২টি দলের মধ্যে ২২টি দল ইতিমধ্যে এই রাজ্যে পাঠানো হয়েছে। কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় এনডিআরএফের এই সব দলকে পাঠানো হয়েছে। একইসঙ্গে বিপর্যয় মোকাবিলায় প্রস্তুত রাখা হয়েছে ভারতীয় সেনাকেও।

ইতিমধ্যে রাজ্য সরকারের সঙ্গে বৈঠক করেছেন জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ডিজি সত্যপ্রধান। টুইট করে তিনি জানান, উদ্ধারকাজের জন্য প্রস্তুত রাখা হয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর বিমান। সাগর ও পার্শ্ববর্তী এলাকায় নজরদারি জোরদার করেছে এনডিআরএফ।একাধিক জায়গায় ড্রোনের মাধ্যমে নজরদারি চলছে। এখনও পর্যন্ত ১০টি এনডিআরএফের টিম তাদের নির্দিষ্ট জায়গায় পৌঁছে গিয়েছে।এখনও পর্যন্ত ঠিক হয়েছে, যে ৩২টি এনডিআরএফের দল রাজ্যে এসেছে, তার মধ্যে ১০টি দলকে কলকাতায় কলকাতা পুরনিগমের সঙ্গে রাখা হবে। পাশাপাশি হাওড়ায় রাখা হবে একটি দলকে। পূর্ব মেদিনীপুরে রাখা হবে ৫টি দলকে।উত্তর ২৪ পরগনায় ৭টি ও দক্ষিণ ২৪ পরগনায় ৯টি দলকে রাখা হবে।

ইতিমধ্যে ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুত রয়েছে ভারতীয় সেনাবাহিনীও। সেনার ৮ কলম সেনা ও একটি ইঞ্জিনিয়ার টাস্ক ফোর্সকে প্রস্তুত রাখা হয়েছে।পাশাপাশি ওড়িশার জন্য ২ কলম সেনাকে প্রস্তুত রাখা হয়েছে। প্রয়োজন হলে উদ্ধারকাজে আরও সেনা লাগানো হতে পারে বলেও সেনাবাহিনী সূত্রে জানানো হচ্ছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.