বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা টিকার জন্য 'মন কি বাতে' বলতে হবে, মোদী সরকারকে কটাক্ষ গৌতমের
গৌতম দেব। ফাইল ছবি
গৌতম দেব। ফাইল ছবি

করোনা টিকার জন্য 'মন কি বাতে' বলতে হবে, মোদী সরকারকে কটাক্ষ গৌতমের

  • গৌতমের অভিযোগ, ‘‌বিজেপি শাসিত রাজ্যে পর্যাপ্ত টিকা পাঠানো হচ্ছে। অথচ এ রাজ্যে পাঠানো হচ্ছে না।’‌

চাহিদার তুলনায় টিকার অপর্যাপ্ত জোগানের কারণে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কাঠগড়ায় তুললেন শিলিগুড়ি পৌরপ্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান গৌতম দেব। শুধু তাই নয়, প্রধানমন্ত্রীর ‘‌মন কি বাত’‌ অনুষ্ঠানকেও তুলোধনা করলেন তিনি।

অভিযোগ উঠেছে, শিলিগুড়িতে টিকাকরণ কেন্দ্রে গিয়েও খালি হাতে বাড়ি ফিরতে হচ্ছে টিকাপ্রাপকদের। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকেও টিকা না পেয়ে ক্ষোভে ফেটে পড়ছেন তাঁরা।

এই খবর পেয়ে বুধবার শিলিগুড়ির চম্পাসারির ৭ নম্বর স্বাস্থ্যকেন্দ্রে পরিদর্শনে যান গৌতম৷সেখানে পৌঁছে ওই কেন্দ্রে কত পরিমাণে টিকা মজুত আছে, তা খতিয়ে দেখেন তিনি। তারপর ওই স্বাস্থ্যকেন্দ্রের আধিকারিকের সঙ্গে কথা বলেন তিনি। একইসঙ্গে টিকা নিতে আসা স্থানীয় বাসিন্দাদের অভাব অভিযোগও শোনেন তিনি।

সমস্ত কিছু খতিয়ে তিনি জানতে পারেন যে, টিকার অপর্যাপ্ত জোগানের কারণেই মানুষকে তা দেওয়া যাচ্ছে না। তারপরেই তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে ক্ষোভ উগরে দেন। বলেন, ‘‌পর্যাপ্ত ভ্যাকসিনের জন্য এবার মন কি বাতের কাছে বলতে হবে।’‌

কেন্দ্রকে তুলোধনা করে তিনি আরও বলেন, ‘‌বিজেপি শাসিত রাজ্যে পর্যাপ্ত টিকা পাঠানো হচ্ছে। অথচ এ রাজ্যে পাঠানো হচ্ছে না।’‌ গৌতম আরও বলেন, ‘‌টাকার বিনিময়েও রাজ্যকে টিকা দিচ্ছে না কেন্দ্র। তবে যেটুকু টিকা আসছে, স্বাস্থ্য বিভাগ মনিটরিং করে সেগুলি দিচ্ছে।’

বন্ধ করুন