বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bagdogra-Darjeeling Bus: চালু হল বাগডোগরা থেকে দার্জিলিং পর্যন্ত সরকারি বাস পরিষেবা, কত ভাড়া? কখন পাবেন?

Bagdogra-Darjeeling Bus: চালু হল বাগডোগরা থেকে দার্জিলিং পর্যন্ত সরকারি বাস পরিষেবা, কত ভাড়া? কখন পাবেন?

বাগডোগরা বিমানবন্দর থেকে দার্জিলিং রুটে নতুন বাস পরিষেবা চালু।

প্রাথমিকভাবে বাগডোগরা বিমানবন্দর থেকে দার্জিলিং পর্যন্ত দুটি বাস চালু করা হয়েছে। যার মধ্যে বাগডোগরা থেকে একটি বাস ছাড়বে দুপুর ২ টোর সময় এবং অন্য বাসটি ছাড়বে বিকেল ৪ টে নাগাদ।

পর্যটকদের সুবিধার কথা ভেবে বাগডোগরা থেকে দার্জিলিং পর্যন্ত বাস পরিষেবা চালু করল জিটিএ ট্যুরিজম। এর আগে বাগডোগরা থেকে দার্জিলিং পর্যন্ত সরকারি বাস পরিষেবা ছিল না। যার ফলে বাগডোগরা থেকে দার্জিলিং যেতে গিয়ে ব্যাপক সমস্যার মুখে পড়তে হতো পর্যটকদের। তবে নতুন বাস পরিষেবা চালু হওয়ার ফলে পর্যটকরা উপকৃত হবেন বলেই মনে করছে জিটিএ ট্যুরিজম কর্তৃপক্ষ।

প্রাথমিকভাবে বাগডোগরা বিমানবন্দর থেকে দার্জিলিং পর্যন্ত দু'টি বাস চালু করা হয়েছে। যার মধ্যে বাগডোগরা থেকে একটি বাস ছাড়বে দুপুর ২ টোর সময় এবং অন্য বাসটি ছাড়বে বিকেল ৪ টে নাগাদ। এই বাস পাওয়া যাবে বাগডোগরা বিমানবন্দরের একেবারেই বাইরেই। বাগডোগরা থেকে দার্জিলিং যেতে এই বাসের ভাড়া মাত্র ৪০০ টাকা ধার্য করা হয় হয়েছে।

বিমানবন্দরের বাইরে অবস্থিত জিটিএ ট্যুরিজমের বুকিং কাউন্টার রয়েছে। সেখান থেকেই টিকিট পাওয়া যাবে। যদিও পর্যটকদের দাবি, বাসের সংখ্যা আরও বাড়াতে হবে। তবে জিটিএ’র পক্ষ থেকে জানানো হয়েছে, ভালো সাড়া পাওয়া গেলে আগামী দিনে বাসের সংখ্যা বা আসন সংখ্যা আরও বাড়ানো হবে। জিটিএ ট্যুরিজমের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

এ বিষয়ে বিমানবন্দরের ডিরেক্টর সুব্রহ্মণ্যম পি বলেন, ‘অনেকদিন ধরেই এটা প্রয়োজন ছিল। জেলা প্রশাসনের এই উদ্যোগে পর্যটকরা উপকৃত হবেন। প্রসঙ্গত, বাগডোগরা বিমানবন্দর থেকে এই রুটে সরকারি বাস পরিষেবা চালু হওয়ার আগে ব্যাপক হয়রানির শিকার হতে হতো পর্যটকদের। অনেক ক্ষেত্রে ৪-৫ হাজার টাকায় গাড়ি ভাড়া করে পর্যটকদের বাধ্য হয়ে দার্জিলিং যেতে হত। তবে সরকারি বাস চালু হওয়ার ফলে সেই সমস্যার সমাধান হবে বলে মনে করা হচ্ছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

'স্ট্রাইক রেটও ভালো ছিল', 'স্লো' বাবরকে খোঁচা কিউয়ি প্রাক্তনীর, হাসি পাকিস্তানির শিয়ালদা লাইনে ১৬৪ লোকাল ট্রেন বাতিল স্রেফ শনিবারই! কোনগুলি? রইল সম্পূর্ণ তালিকা ‘আমার লক্ষ্মী…’, আঁকলেন, দিদির মঞ্চে স্বরচিত কবিতা পাঠ, মমতায় মুগ্ধ রচনা-ডোনারা আরামবাগ লোকসভা কেন্দ্রকে টার্গেট করল বিজেপি, নির্বাচনের পাটিগণিতে অঙ্ক কঠিন মাসের প্রথম দিন কেমন কাটবে? আজ রাতেই জেনে নিন ১ মার্চ শুক্রবারের রাশিফল পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের ছক্কায় নো-বল দিয়েছিলেন, অবসর নিচ্ছেন সেই আম্পায়ার চোটের ভান করেছিলেন শ্রেয়স? বিতর্কের মধ্যেই ফিটনেস নিয়ে 'বোমা' KKR কোচের ফাঁস প্রধানমন্ত্রীর ডায়েরির গোপন পাতা, ছোটবেলাতেই কোন গভীর কথা লিখেছিলেন তিনি সালকিয়া বড়ো মায়ের মন্দির প্রাঙ্গনে বসে গান গাইলেন ইমন হাই-স্পিডের ইন্টারনেট-সহ একাধিক ওটিটি, মাত্র ৬১৬ টাকায় সবই দিচ্ছে OTTplay

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.