বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bagdogra-Darjeeling Bus: চালু হল বাগডোগরা থেকে দার্জিলিং পর্যন্ত সরকারি বাস পরিষেবা, কত ভাড়া? কখন পাবেন?
বাগডোগরা বিমানবন্দর থেকে দার্জিলিং রুটে নতুন বাস পরিষেবা চালু।

Bagdogra-Darjeeling Bus: চালু হল বাগডোগরা থেকে দার্জিলিং পর্যন্ত সরকারি বাস পরিষেবা, কত ভাড়া? কখন পাবেন?

  • প্রাথমিকভাবে বাগডোগরা বিমানবন্দর থেকে দার্জিলিং পর্যন্ত দুটি বাস চালু করা হয়েছে। যার মধ্যে বাগডোগরা থেকে একটি বাস ছাড়বে দুপুর ২ টোর সময় এবং অন্য বাসটি ছাড়বে বিকেল ৪ টে নাগাদ।

পর্যটকদের সুবিধার কথা ভেবে বাগডোগরা থেকে দার্জিলিং পর্যন্ত বাস পরিষেবা চালু করল জিটিএ ট্যুরিজম। এর আগে বাগডোগরা থেকে দার্জিলিং পর্যন্ত সরকারি বাস পরিষেবা ছিল না। যার ফলে বাগডোগরা থেকে দার্জিলিং যেতে গিয়ে ব্যাপক সমস্যার মুখে পড়তে হতো পর্যটকদের। তবে নতুন বাস পরিষেবা চালু হওয়ার ফলে পর্যটকরা উপকৃত হবেন বলেই মনে করছে জিটিএ ট্যুরিজম কর্তৃপক্ষ।

প্রাথমিকভাবে বাগডোগরা বিমানবন্দর থেকে দার্জিলিং পর্যন্ত দু'টি বাস চালু করা হয়েছে। যার মধ্যে বাগডোগরা থেকে একটি বাস ছাড়বে দুপুর ২ টোর সময় এবং অন্য বাসটি ছাড়বে বিকেল ৪ টে নাগাদ। এই বাস পাওয়া যাবে বাগডোগরা বিমানবন্দরের একেবারেই বাইরেই। বাগডোগরা থেকে দার্জিলিং যেতে এই বাসের ভাড়া মাত্র ৪০০ টাকা ধার্য করা হয় হয়েছে।

বিমানবন্দরের বাইরে অবস্থিত জিটিএ ট্যুরিজমের বুকিং কাউন্টার রয়েছে। সেখান থেকেই টিকিট পাওয়া যাবে। যদিও পর্যটকদের দাবি, বাসের সংখ্যা আরও বাড়াতে হবে। তবে জিটিএ’র পক্ষ থেকে জানানো হয়েছে, ভালো সাড়া পাওয়া গেলে আগামী দিনে বাসের সংখ্যা বা আসন সংখ্যা আরও বাড়ানো হবে। জিটিএ ট্যুরিজমের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

এ বিষয়ে বিমানবন্দরের ডিরেক্টর সুব্রহ্মণ্যম পি বলেন, ‘অনেকদিন ধরেই এটা প্রয়োজন ছিল। জেলা প্রশাসনের এই উদ্যোগে পর্যটকরা উপকৃত হবেন। প্রসঙ্গত, বাগডোগরা বিমানবন্দর থেকে এই রুটে সরকারি বাস পরিষেবা চালু হওয়ার আগে ব্যাপক হয়রানির শিকার হতে হতো পর্যটকদের। অনেক ক্ষেত্রে ৪-৫ হাজার টাকায় গাড়ি ভাড়া করে পর্যটকদের বাধ্য হয়ে দার্জিলিং যেতে হত। তবে সরকারি বাস চালু হওয়ার ফলে সেই সমস্যার সমাধান হবে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন