বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিম মেদিনীপুরে আবার মিলল করোনা রোগীর খোঁজ, এবার আক্রান্ত এক নার্স
ফাইল ছবি
ফাইল ছবি

পশ্চিম মেদিনীপুরে আবার মিলল করোনা রোগীর খোঁজ, এবার আক্রান্ত এক নার্স

  • এই খবর পাওয়ার পর রাতের ঘুম ছুটেছে জেলা প্রশাসনের। ওই নার্সিংহোম থেকে মোদিনীপুর শহর তথা জেলায় আরও সংক্রমণ ছড়িয়ে থাকতে পারে বলে আশঙ্কা তাঁদের।

ফের পশ্চিম মেদিনীপুরে খোঁজ মিলল করোনা আক্রান্তের। এবার আক্রান্ত হলেন নার্সিংহোমের এক নার্স। মেদিনীপুর শহরের ওই নার্সিংহোমের সমস্ত চিকিৎসক ও কর্মীকে কোয়ারেন্টাইনে পাঠিয়ে নার্সিংহোমটি সিল করে দিয়েছে প্রশাসন। 

জানা গিয়েছে, গত ১ মে মেদিনীপুর শহরের একটি নার্সিংহোমে হৃদযন্ত্রের সমস্যা নিয়ে ভর্তি হয়েছিলেন এক বৃদ্ধ। সেখানে তাঁর করোনা সংক্রমণ দেখা দিলে কলকাতায় স্থানান্তরিত করা হয় রোগীকে। সেখানে তাঁর সংক্রমণ ধরা পড়ে। সঙ্গে সঙ্গে নার্সিংহোমে রোগীভর্তি বন্ধ করে চিকিৎসক, নার্স ও স্থাস্থ্যকর্মীদের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয় প্রশাসন। শনিবার কোয়ারেন্টাইনে থাকা নার্সিংহোমের এক নার্সের দেহে সংক্রমণ ধরা পড়ে। 

এই খবর পাওয়ার পর রাতের ঘুম ছুটেছে জেলা প্রশাসনের। ওই নার্সিংহোম থেকে মোদিনীপুর শহর তথা জেলায় আরও সংক্রমণ ছড়িয়ে থাকতে পারে বলে আশঙ্কা তাঁদের। সেজন্য রোগীদের অন্য জায়গায় স্থানান্তরিত করে নার্সিংহোমটিকে সিল করে দেওয়া হয়েছে। 

এছাড়া আক্রান্ত নার্স মেদিনীপুর শহরে যেখানে ভাড়া থাকতেন সেখানে তিনি কাদের সংস্পর্শে এসেছেন তাও জানার চেষ্টা করছে প্রশাসন। 

 

বন্ধ করুন