বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'গোর্খা 'আবেগকে জড়িয়ে রাখা হচ্ছে অনীতের নতুন দলের নাম, পতাকার তিনটি নকশা রেডি
অনীত থাপা, মোর্চা নেতা (নিজস্ব চিত্র )
অনীত থাপা, মোর্চা নেতা (নিজস্ব চিত্র )

'গোর্খা 'আবেগকে জড়িয়ে রাখা হচ্ছে অনীতের নতুন দলের নাম, পতাকার তিনটি নকশা রেডি

  • অমর সিংহ রাই, সতীশ পোখরেলদের মতো নেতাদের পাশে বসিয়ে নতুন দল গড়ার কথা জানিয়েছেন অনীত থাপা।

পাহাড় শান্ত রাখতে নতুন মঞ্চ তৈরি হবে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে আত্মপ্রকাশ করবে অনীত থাপার নতুন দল। দার্জিলিংয়ের হোটেলে একথা খোলাখুলি জানিয়ে দিয়েছেন মোর্চা নেতা অনীত থাপা। ২০১৭ সালে যাঁরা সেই সময় গুরুংয়ের পাশ থেকে সরে এসে বিনয় তামাংয়ের হাত ধরেছিলেন তাঁদের অনেককেই অনীথ থাপার পাশে থাকতে দেখা যায়। তবে স্বাভাবিকভাবেই ছিলেন না বিনয় তামাং। তবে অমর সিংহ রাই, সতীশ পোখরেলদের মতো নেতাদের পাশে বসিয়ে নতুন দল গড়ার কথা জানিয়েছেন অনীত থাপা। 

 

সূত্রের খবর, কার্শিয়াং, কালিম্পং, দার্জিলিং, মিরিক ও ডুয়ার্সের জন্য আলাদা কমিটি তৈরি হবে। পাশাপাশি ছাত্র যুব ও মহিলাদের জন্যও পৃথক কমিটি তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এব্যাপারে স্থানীয় স্তরের নেতাদের সঙ্গেও যোগাযাোগ বৃদ্ধি করা হচ্ছে। তবে দলের নীতি কী হবে কিংবা কারা কারা এই নতুন দলকে সমর্থন করবেন তা পুরোপুরি এখনও প্রকাশ্যে আসেনি। তবে সূত্রের খবর তিনটি নাম ও তিনটি পতাকার নকশা নিয়ে কথা হয়েছে। তার মধ্যেই একটিকে চূড়ান্ত করা হবে বলে সিদ্ধান্ত হয়েছে। তবে গোর্খা শব্দটিকে নতুন দলের মধ্যে রাখতে চাইছেন অনীত অনুগামীদের অনেকেই।  

এদিকে গুরুংপন্থী মোর্চা ও বিনয়পন্থী মোর্চার যে ভাগাভাগি এতদিন পাহাড়ে ছিল তা কার্যত মুছে যেতে বসেছে। ইতিমধ্যে বিনয় তামাং মোর্চার পদ ছেড়ে বিমল গুরুংয়ের সঙ্গে দেখা করেছেন। অন্য়দিকে অনীত থাপাও এবার আইনী জটিলতার মধ্য়ে না গিয়ে নতুন দল তৈরির কথা ঘোষণা করেছেন। তবে এর সঙ্গেই একথা পরিষ্কার রাজ্য ও কেন্দ্রকে চাপে রাখার জন্য মোর্চার সমস্ত দাপুটে নেতা একই ছাতার তলায় আসার বিষয়টি পাহাড়ে এখন অতীত। ফের একাধিক ভরকেন্দ্র তৈরি হল পাহাড়ের রাজনীতিতে। তবে কি এবার পাহাড়ে নয়া লড়াই অনীত থাপা বনাম বিমল গুরুংয়ের? 

 

বন্ধ করুন