বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > শুভেন্দুর জনসমর্থন যাচাইয়ের জন্য খোলা হল হোয়্যাটসঅ্যাপ গ্রুপ
পূর্ব মেদিনীপুরের হোয়্যাটসঅ্যাপ গ্রুপ (ছবি সৌজন্য ফেসবুক)
পূর্ব মেদিনীপুরের হোয়্যাটসঅ্যাপ গ্রুপ (ছবি সৌজন্য ফেসবুক)

শুভেন্দুর জনসমর্থন যাচাইয়ের জন্য খোলা হল হোয়্যাটসঅ্যাপ গ্রুপ

  • ফেসবুকের কয়েকটি গ্রুপেও সেই হোয়াটসঅ্যাপ গ্রুপের বিষয়ে পোস্ট করা হচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় এমনিতে একাধিক গ্রুপ ও পেজ আছে। তাতে লাইক ও সদস্য সংখ্যাও নেহাত কম নয়। তারইমধ্যে এবার রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেতা শুভেন্দু অধিকারীর নামে তৈরি হল নতুন একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ।

শুভেন্দুর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে গুঞ্জনের মধ্যেই সেই হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি হওয়ায় জল্পনা আরও বেড়েছে। যদিও গ্রুপের সঙ্গে যুক্ত থাকা এক ব্যক্তি জানিয়েছেন, নন্দীগ্রামের বিধায়কের সমর্থন যাচাই করার জন্য সেটি তৈরি করা হয়েছে। নির্দিষ্ট লিঙ্কের ভিত্তিতে সেই গ্রুপ চালানো হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

একই বক্তব্য শুভেন্দুর কয়েকজন অনুগামীর। তাঁদের দাবি, নয়া হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলে শুধুমাত্র শুভেন্দুর জনপ্রিয়তাই যাচাই করা হচ্ছে। রাজ্যের মন্ত্রীর ভালো কাজই হোয়াটসঅ্যাপের মাধ্যমে ছড়িয়ে দেওয়া হচ্ছে। তাতে জলঘোলার কিছু নেই। কয়েকজনের দাবি, মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর ভাইপো অভিষেকের নামেও হোয়াটসঅ্যাপ গ্রুপ আছে। সেই গ্রুপের সঙ্গে অবশ্য শুভেন্দুর নামের গ্রুপের পার্থক্য আছে এবং তৃণমূল সুপ্রিমোর গ্রুপের সঙ্গে সাদৃশ্যের প্রশ্নই ওঠে না। তাঁদের মতে, মমতা সবারই উর্ধ্বে। 

তবে শুধু শুভেন্দুর নিজের জেলা পূর্ব মেদিনীপুরে নয়, রাজ্যের সব জেলায় পৃথকভাবে সেই গ্রুপ তৈরি করা হয়েছে বলে সূত্রের খবর। পাশাপাশি ফেসবুকের কয়েকটি গ্রুপেও সেই হোয়াটসঅ্যাপ গ্রুপের বিষয়ে পোস্ট করা হচ্ছে। তাতে অনেকেই নিজেদের নম্বর দিয়ে সেই নয়া গ্রুপে যোগ দিতে চাইছেন। 

যদিও সম্প্রতি একটি বাংলা দৈনিকে পূর্ব মেদিনীপুরের তৃণমূল জেলা সভাপতি শিশির অধিকারী জানিয়েছেন, এরকম হোয়াটসঅ্যাপ গ্রুপের বিষয়ে তাঁর কোনও ধারণা নেই। যাঁরা সেই গ্রুপ তৈরি করেছেন, তাঁরাই সেই প্রশ্নের উত্তর দিতে পারবেন বলে মন্তব্য করেন তিনি।

বন্ধ করুন