বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Birbhum suicide: কুকথা রটিয়েছিলেন তৃণমূলের অঞ্চল সভাপতি, অ্যাসিড খেয়ে আত্মঘাতী নববধূ
মৃত গৃহবধূ ডালিয়া। নিজস্ব ছবি

Birbhum suicide: কুকথা রটিয়েছিলেন তৃণমূলের অঞ্চল সভাপতি, অ্যাসিড খেয়ে আত্মঘাতী নববধূ

  • পারিবারিক সূত্রে জানা গিয়েছে, ডালিয়ার ৭ দিন আগে বিয়ে হয়েছিল মুর্শিদাবাদ জেলার সাগরদিঘির বাসিন্দা আনোয়ার হুসেনের৷ তবে প্রাপ্ত বয়স্ক হতে আরও বেশ কিছুদিন বাকি থাকায় বিয়ের পর নিজের বাপের বাড়িতেই ছিল ডালিয়া। কিছু দিনের মধ্যেই শ্বশুর বাড়ি যাওয়ার কথা ছিল।

সদ্য বিবাহিত নববধূর চরিত্র নিয়ে কুকথা রটিয়েছিলেন তৃণমূলের অঞ্চল সভাপতি। সেই অপমান সইতে না পেরে আত্মঘাতী হলেন নববধূ। এমনই অভিযোগ উঠেছে বীরভূমের ইলামবাজার থানার ঘুড়িষ্যা গ্রামে৷ মৃত বধূর নাম ডালিয়া বিবি (১৭)। তার আত্মহত্যার জন্য পরিবারের সদস্যরা তৃণমূলের অঞ্চল সভাপতি সোনা মুন্সি এবং শ্বশুরবাড়ির লোকেদের দায়ী করেছেন। এই ঘটনায় তাদের উপযুক্ত শাস্তি দাবি করেছেন পরিবারের সদস্যরা। অন্যদিকে, অঞ্চল সভাপতি এ নিয়ে মিথ্যা অভিযোগ করার দাবি জানালেও তিনি সংবাদমাধ্যমের সামনে কার্যত মেয়েটির চরিত্র নিয়ে প্রশ্ন তুলেছেন।

পারিবারিক সূত্রে জানা গিয়েছে, ডালিয়ার ৭ দিন আগে বিয়ে হয়েছিল মুর্শিদাবাদ জেলার সাগরদিঘির বাসিন্দা আনোয়ার হুসেনের। তবে প্রাপ্ত বয়স্ক হতে আরও বেশ কিছুদিন বাকি থাকায় বিয়ের পর নিজের বাপের বাড়িতেই ছিল ডালিয়া। কিছু দিনের মধ্যেই শ্বশুর বাড়ি যাওয়ার কথা ছিল। অভিযোগ, স্থানীয় তৃণমূলের অঞ্চল সভাপতি সোনা মুন্সি ডালিয়ার স্বভাব-চরিত্র প্রসঙ্গে তাঁর শ্বশুরের কাছে কুকথা বলেছিলেন। অভিযোগ তিনি নাকি বলেছিলেন, ‘ওই মেয়ের এর আগেও বেশ কয়েকবার বিয়ে হয়েছিল। ওই পরিবারের মেয়েরা বিয়ে করে টাকা নিয়ে লোক ঠকিয়ে বেড়ায়।’

এরপরেই ডালিয়ার শ্বশুরের কাছ থেকে এ কথা শোনে তার স্বামী আনোয়ার। পরে আনোয়ার সে কথা নিয়ে ডালিয়াকে অপমান করে। সেই কারণে ডালিয়া অ্যাসিড খেয়ে আত্মঘাতী হয়েছে বলে পরিবারের অভিযোগ। গুরুতর অবস্থায় তাকে বোলপুর মহকুমা হাসপাতালে নিয়ে আসা হলে তার মৃত্যু হয়৷ মৃতদেহ ময়নাতদন্তের জন্য রাখা হয়েছে। অন্যদিকে, এ বিষয়ে অঞ্চল সভাপতি সোনা মুন্সি বলেন, ‘ওই পরিবারের মেয়েরা ভালো নয়। তারা বিয়ে করে টাকা নেয়। তারপর ডিভোর্স দিয়ে আবার বিয়ে করে। তবে এই ঘটনার সঙ্গে আমার কোনও যোগ নেই।’ অবশ্য স্থানীয় বিজেপি নেতারা এর জন্য তৃণমূলের সমালোচনা করেছেন।

বন্ধ করুন