বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মুর্শিদাবাদে জঙ্গি আবু সুফিয়ানের বাড়িতে মিলল অগ্নেয়াস্ত্র তৈরির যন্ত্র
ধৃত আল কায়দা জঙ্গি আবু সুফিয়ান।  (PTI)
ধৃত আল কায়দা জঙ্গি আবু সুফিয়ান।  (PTI)

মুর্শিদাবাদে জঙ্গি আবু সুফিয়ানের বাড়িতে মিলল অগ্নেয়াস্ত্র তৈরির যন্ত্র

  • গোয়েন্দারা জানাচ্ছেন, প্রায় ৩ বছর ধরে জঙ্গিদের সঙ্গে ওঠা বসা আবু সুফিয়ানের। এই দীর্ঘ সময়ে সে কাকে কাকে অস্ত্র সরবরাহ করেছে তা জানার চেষ্টা চলছে।

মুর্শিদাবাদে ধৃত আল কায়দা জঙ্গি আবু সুফিয়ানের বাড়ি থেকে উদ্ধার হয়েছে লেদ মেশিন। অনুমান ওই যন্ত্র দিয়ে আগ্নেয়াস্ত্র তৈরি করত সে। এসব আগ্নেয়াস্ত্র সে কাদের সরবরাহ করেছে তা জানার চেষ্টা চালাচ্ছেন গোয়েন্দারা। সঙ্গে আরও কোনও জঙ্গির কাছে এমন যন্ত্র রয়েছে কি না তা জানতে জারি রয়েছে তল্লাশি। 

গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, আবু সুফিয়ানের বাড়ি থেকে উদ্ধার হয়েছে একটি লেদ মেশিন। আগেই তার বাড়িতে গোপন কুঠুরির খোঁজ পেয়েছিলেন গোয়েন্দারা। তখন থেকেই বেআইনি অস্ত্র যোগের অনুমান করেছিলেন গোয়েন্দারা। তাঁদের সেই অনুমান মিলে গেল। 

গোয়েন্দারা জানাচ্ছেন, প্রায় ৩ বছর ধরে জঙ্গিদের সঙ্গে ওঠা বসা আবু সুফিয়ানের। এই দীর্ঘ সময়ে সে কাকে কাকে অস্ত্র সরবরাহ করেছে তা জানার চেষ্টা চলছে। 

শনিবার রাতে মুর্শিদাবাদ জেলার বাংলাদেশ সীমান্ত লাগোয়া এলাকা থেকে ৬ আল কায়দা জঙ্গিকে গ্রেফতার করে NIA. তাদের মধ্যে আবু সুফিয়ান অন্যতম। রানিনগরের কালীনগর গ্রামের বাসিন্দা আবু সুফিয়ান পেশায় দর্জি হলেও তার গতিবিধি নিয়ে উঠথছে নানা প্রশ্ন। ইতিমধ্যে ধৃতদের ট্রানজিট রিমান্ডে দিল্লি নিয়ে গিয়েছে NIA.

 

বন্ধ করুন