বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আল কায়দা যোগে ধৃত জঙ্গি আবু সুফিয়ানের বাড়িতে মিলল গোপন কুঠুরি
ধৃত জঙ্গি আবু সুফিয়ান। 
ধৃত জঙ্গি আবু সুফিয়ান। 

আল কায়দা যোগে ধৃত জঙ্গি আবু সুফিয়ানের বাড়িতে মিলল গোপন কুঠুরি

  • পরিবার সূত্রে জানানো হয়েছে, পেশায় ভিনরাজ্যের শ্রমিক আবু সুফিয়ান শারীরিক অসুস্থতার জন্য সম্প্রতি বাড়িতেই ছিলেন। রানিনগরে দর্জির কাজ করতেন তিনি।

মুর্শিদাবাদ থেকে গ্রেফতার আল কায়দা জঙ্গি আবু সুফিয়ানের বাড়িতে খোঁজ মিলল গোপন কুঠুরির। মাটির নীচে তৈরি এই গোপন কুঠুরিতে বোমা ও আগ্নেয়াস্ত্র মজুত করার পরিকল্পনা ছিল বলে মনে করছেন তদন্তকারীরা। 

শনিবার মুর্শিদাবাদ থেকে আল কায়দা জঙ্গি হিসাবে সন্দেহভাজন যে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে তাদের মধ্যে অন্যতম রানিনগর থানা এলাকার রামনগরের কালীনগর গ্রামের বাসিন্দা আবু সুফিয়ান। শনিবার গ্রেফতারির পর তাকে হেফাজতে নিয়েছে NIA. এর পরই জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য পেয়েছেন তদন্তকারীরা। জানা গিয়েছে, আবু সুফিয়ানের বাড়িতে মিলেছে ভূগর্ভস্থ গোপন কুঠুরি। NIA সূত্রে জানা গিয়েছে, গোপন কুঠুরি থেকে উদ্ধার হয়েছে বোমা তৈরির সরঞ্জাম। কুঠুরিতে নামার জন্য ব্যবহার করা হত মই। কেন ওই কুঠুরি তৈরি করা হয়েছিল তা জানতে ধৃত জঙ্গিকে আরও জেরা করছেন NIA গোয়েন্দারা। 

পরিবার সূত্রে জানানো হয়েছে, পেশায় ভিনরাজ্যের শ্রমিক আবু সুফিয়ান শারীরিক অসুস্থতার জন্য সম্প্রতি বাড়িতেই ছিলেন। রানিনগরে দর্জির কাজ করতেন তিনি। সঙ্গে বেশ কিছু হাতের কাজও জানা ছিল তাঁর। ইট-সিমেন্টে ঢালাই করা গোপন কুঠুরিটি নিজেই তৈরি করেছিল সে। 

গ্রামবাসীরা জানিয়েছেন, আবু সুফিয়ানরা পাঁচ ভাই। অন্য ভাইয়েরা শিক্ষকতা করেন। ধৃতের ৪ ছেলে। তাঁর জঙ্গি যোগ সম্পর্কে কিছুই জানা ছিল না বলে দাবি পরিবারের। ওদিকে এই ঘটনার তদন্তে রবিবার মুর্শিদাবাদে পৌঁছেছেন কলকাতা পুলিশের STF-এর আধিকারিকরা। 

 

বন্ধ করুন