বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আল কায়দা জঙ্গি সন্দেহে ফের মুর্শিদাবাদ থেকে গ্রেফতার যুবক, ধৃতের সংখ্যা বেড়ে ৯
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

আল কায়দা জঙ্গি সন্দেহে ফের মুর্শিদাবাদ থেকে গ্রেফতার যুবক, ধৃতের সংখ্যা বেড়ে ৯

  • এনআইএ–র দাবি, বোমা তৈরির পাশাপাশি ধৃত এই যুবক আল কায়দার হয়ে গোপন প্রচার কর্মসূচি চালাত। ধৃতকে ট্রানজিট রিমান্ডে দিল্লি নিয়ে যাওয়া হবে। 

আল কায়দা জঙ্গি সন্দেহে ফের মুর্শিদাবাদ থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। মুর্শিদাবাদের রানিনগর থেকে ধৃত ওই ব্যক্তির নাম আবদুল মোমিন মণ্ডল। এনআইএ সূত্রে জানা গিয়েছে, ধৃতের কাছ থেকে বেশ কিছু নথি উদ্ধার হয়েছে। এর আগে গ্রেফতার হওয়া সন্দেহভাজন জঙ্গিদের জেরা করেই আবদুলের নাম পেয়েছেন বলে জানিয়েছেন তদন্তকারীরা।

উল্লেখ্য, এর আগে আল কায়দা যোগের অভিযোগে রাজ্য থেকে মোট ৬ জনকে গ্রেফতার করা হয়। কেরল থেকে গ্রেফতার করা হয় তিনজনকে। পরে আরও দু’‌জনকে পশ্চিমবঙ্গ থেকে গ্রেফতার করা হয়। রাজ্য থেকে ধৃত এই মোট ৮ জনই সক্রিয়ভাবে আল কায়দার সঙ্গে যুক্ত ছিল। যুব সম্প্রদায়ের সঙ্গে ভাল সম্পর্ক তৈরি করে তাঁদের এই জঙ্গি সংগঠনে নাম লেখানোর দায়িত্ব ছিল তাদের ওপর। সে ভাবেই তারা নিজেদের জাল বিস্তার করার ব্লু প্রিন্ট তৈরি করে। বিভিন্ন নাশকতার ছকও তারা কষেছিল বলে অভিযোগ। এবার গ্রেফতার করা হল ৯ নম্বর সন্দেহভাজনকে।

জানা গিয়েছে, ধৃত আবদুল মোমিন মণ্ডলকে রানিনগর থেকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসে পুলিশ। পরে তাকে দীর্ঘ জেরা করার পর তার বক্তব্যে বিভিন্ন অসঙ্গতি পেলে আবদুলকে গ্রেফতার করে দিল্লির এনআইএ টিম। তার বাড়িতেও তল্লাশি চালানো হয়। কিছু নথি ও যন্ত্রপাতিও উদ্ধার করা হয়েছে সেখান থেকে। এনআইএ–র দাবি, বোমা তৈরির পাশাপাশি ধৃত এই যুবক আল কায়দার হয়ে গোপন প্রচার কর্মসূচি চালাত। ধৃতকে ট্রানজিট রিমান্ডে দিল্লি নিয়ে যাওয়া হবে। সেখানে এনআইএ তাকে জেরা করে জানার চেষ্টা করবে তাদের সঙ্গে আর কারা যুক্ত রয়েছে।

বন্ধ করুন