বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ডোমকলে আল কায়দা জঙ্গি লিউ ইউহানের বাড়িতে তল্লাশি NIA-র
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ডোমকলে আল কায়দা জঙ্গি লিউ ইউহানের বাড়িতে তল্লাশি NIA-র

  • মঙ্গলবার সকালে লিউ ইউহানকে নিয়ে তাঁর ডোমকলের বাড়িতে যান NIA-র গোয়েন্দারা। সেখানে তল্লাশি চালিয়ে পাকিস্তানের স্তুতিতে ভরা নথি উদ্ধার হয়। উদ্ধার হয়েছে একাধিক ইসলামিক চরমপন্থী দস্তাবেজ।

মুর্শিদাবাদ থেকে ধৃত অন্যতম আল কায়দা জঙ্গি লিউ ইউহান আহমেদের বাড়িতে তল্লাশি চালাল NIA. মঙ্গলবার ধৃত জঙ্গিকে দিল্লি থেকে মুর্শিদাবাদে নিয়ে আসে পুলিশ। ডোমকলে লিউ ইউহানের বাড়িতে তল্লাশি চালিয়ে একাধিক গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন গোয়েন্দা। সূত্রের খবর, আগামীতে ধৃত অন্য জঙ্গিদের বাড়িতেও তল্লাশি চালানো হবে। 

মঙ্গলবার সকালে লিউ ইউহানকে নিয়ে তাঁর ডোমকলের বাড়িতে যান NIA-র গোয়েন্দারা। সেখানে তল্লাশি চালিয়ে পাকিস্তানের স্তুতিতে ভরা নথি উদ্ধার হয়। উদ্ধার হয়েছে একাধিক ইসলামিক চরমপন্থী দস্তাবেজ। প্রায় ১ ঘণ্টা ধরে তল্লাশি চালান NIA-র গোয়েন্দারা। জানা গিয়েছে, মুর্শিদাবাদে CAA বিরোধী হিংসায় উসকানি দিয়েছিল এই আল কায়দা জঙ্গি। তার ফেসবুক পোস্ট ও অন্যান্য ইলেক্ট্রনিক নথিও খতিয়ে দেখছেন গোয়েন্দারা। 

NIA সূত্রে খবর, লিউ ইউহানের মতো অন্য জঙ্গিদের বাড়িতেও তল্লাশি চালানো হতে পারে। একই সঙ্গে তল্লাশি জারি থাকবে জঙ্গিদলের অন্যান্য সদস্যদের খোঁজে। 

 

বন্ধ করুন