বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > খেজুরি বিস্ফোরণে পূর্ব মেদিনীপুরের একের পর এক তৃণমূল নেতাকে নোটিশ NIA-র
খেজুরিতে বিস্ফোরণস্থলে NIA-র গোয়েন্দারা। ফাইল ছবি

খেজুরি বিস্ফোরণে পূর্ব মেদিনীপুরের একের পর এক তৃণমূল নেতাকে নোটিশ NIA-র

  • গত ৩ জানুয়ারি খেজুরির পশ্চিম ভাঙনবাড়িতে ভয়াবহ বিস্ফোরণ হয়। বিস্ফোরণে মৃত্যু হয় অনুপ দাস ও কঙ্কন করণ নামে ২ ব্যক্তির।

গত জানুয়ারিতে খেজুরিতে বোমা বিস্ফোরণে ২ ব্যক্তির মৃত্যুর ঘটনায় তৃণমূলের একাধিক নেতাকে হাজিরা দিতে বলে নোটিশ পাঠাল NIA. এর মধ্যে রয়েছেন পটাশপুরের তৃণমূল বিধায়ক উত্তম বারিক। তৃণমূলের দাবি, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করছে বিজেপি। অভিযোগ অস্বীকার করেছে গেরুয়া শিবির।

গত ৩ জানুয়ারি খেজুরির পশ্চিম ভাঙনবাড়িতে ভয়াবহ বিস্ফোরণ হয়। বিস্ফোরণে মৃত্যু হয় অনুপ দাস ও কঙ্কন করণ নামে ২ ব্যক্তির। ঘটনার তদন্তভার হাতে নেয় NIA. এই ঘটনার তদন্তে গত ২৫ ফেব্রুয়ারি পূর্ব মেদিনীপুরের একাধিক জায়গায় তল্লাশি চালান NIA-র গোয়েন্দারা। উদ্ধার করেন নথি ও বৈদ্যুতিন যন্ত্র।

এই ঘটনার তদন্তে শুক্রবার তৃণমূলের একাধিক নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে NIA. তার মধ্যে রয়েছেন পটাশপুরের তৃণমূল বিধায়ক উত্তম বারিক, কাঁথি ২ নম্বর পঞ্চায়েত সমিচির সহ সভাপতি তরুণ জানা।

তৃণমূলের দাবি, পুরভোটে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে না পেরে কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করে প্রতিহিংসা চরিতার্থ করছে বিজেপি। তৃণমূল নেতাদের বিরুদ্ধে ভুয়ো মামলা দেওয়া হয়েছে বলে দাবি তাদের।

পালটা বিজেপির দাবি, ভুয়ো মামলা দেওয়া তৃণমূলের বৈশিষ্ট্য। বিজেপি এই রাজনীতি করে না। তৃণমূল নেতারা নির্দোষ হলে হাজিরা দিয়ে তদন্তকারীদের তা জানান।

 

বন্ধ করুন