বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অর্জুনের বাড়ির সামনে বোমাবাজি ঘটনার তদন্তে এনআইএ
 সাংসদ অর্জুন সিং
 সাংসদ অর্জুন সিং

অর্জুনের বাড়ির সামনে বোমাবাজি ঘটনার তদন্তে এনআইএ

বিজেপি সাংসদ অর্জুন সিং জানান, ‘‌এনআইএ তদন্ত করলেই এই ঘটনার পিছনে কে জড়িত আছে, তা বেরিয়ে আসবে।

বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বাড়ির সামনে বোমা পড়ার ঘটনার তদন্তভার হাতে নিল জাতীয় তদন্তকারী সংস্থা বা এনআইএ। সাংসদের বাড়ির সামনে বোমাবাজির ঘটনার গুরুত্ব বিচার করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

গত ৮ সেপ্টেম্বর বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বাড়ির সামনে বোমা মেরে পালায় দুষ্কৃতীরা। যখন ওই বোমা মারা হয়েছিল, তখন অর্জুন সিং বাড়িতে ছিলেন না। ওই বাড়িতে শুধু সাংসদই নন, তাঁর বিধায়ক পুত্র পবন সিংও থাকেন। পরপর তিনটি বোমা মারে দুষ্কৃতীরা। এরপরই ভাটপাড়ার পরিস্থিতি ফের উত্তপ্ত হয়ে ওঠে। ওই ঘটনার পর প্রাথমিকভাবে তদন্ত করেছিল এনআইএ। তবে এবারে পাকাপাকিভাবে তদন্তভার হাতে নিল এনআইএ। এদিন দিল্লিতে এই নিয়ে মামলা রুজু করা হয়েছে। জানা যাচ্ছে, মঙ্গলবার ঘটনাস্থলে যেতে পারে এনআইএ–এর প্রতিনিধি দল। ঠিক কী কারণে দিনদুপুরে এই বোমাবাজি করা হয়েছিল, এই ঘটনায় কারা জড়িত তা জানার চেষ্টা করবেন তদন্তকারীরা।

এই প্রসঙ্গে বিজেপি সাংসদ অর্জুন সিং জানান, ‘‌এনআইএ তদন্ত করলেই এই ঘটনার পিছনে কে জড়িত আছে, তা বেরিয়ে আসবে। সেই কারণেই এনআইএ–কে তদন্তভার দেওয়া হয়েছে।’‌ উল্লেখ্য, বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বাড়ির সামনে বোমাবাজির ঘটনা নতুন কিছু নয়। এর আগে গত বিধানসভা ভোটের আগে ও পরে অনেকদিন ধরেই ভাটপাড়া এলাকায় বোমাবাজির ঘটনা ঘটে। সাংসদের বাড়ির ঢিল ছোড়া দূরত্বেও বোমা পড়ে। একটা সময়ে ভাটপাড়া এলাকা এতটাই উত্তপ্ত হয়ে পড়েছিল যে র‌্যাফ নামাতে হয়। নেট পরিষেবাও বন্ধ রাখতে হয়। তবে এবারে সাংসদের বাড়ির সামনে এই বোমাবাজির ঘটনাকে বিশেষ গুরুত্ব দিয়েই দেখছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

বন্ধ করুন