বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভুয়ো মামলা রাজনীতির একটা কালো দিক, গ্রেফতারি পরোয়ানা নিয়ে বললেন নিশীথ প্রামাণিক

ভুয়ো মামলা রাজনীতির একটা কালো দিক, গ্রেফতারি পরোয়ানা নিয়ে বললেন নিশীথ প্রামাণিক

নিশীথ প্রামাণিক। ফাইল ছবি।

২০০৯ সালে আলিপুরদুয়ার শহরে গয়নার দোকানে চুরির ঘটনায় অন্যতম অভিযুক্ত ছিলেন নিশীথ প্রামাণিক। সম্প্রতি তাঁর বিরুদ্ধে ওই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করে নিম্ন আদালত।

অবশেষে গয়নার দোকানে চুরির অভিযোগে তাঁর বিরুদ্ধে জারি গ্রেফতারি পরোয়ানা নিয়ে মুখ খুললেন কোচবিহারের বিজেপি সাংসদ তথা দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। মঙ্গলবার সাংবাদিকদের তিনি বলেন, ‘আইনকে সম্মান করি।’ তবে ইতিমধ্যে নিশীথের গ্রেফতারির দাবিতে সরব হয়েছে তৃণমূল।

২০০৯ সালে আলিপুরদুয়ার শহরে গয়নার দোকানে চুরির ঘটনায় অন্যতম অভিযুক্ত ছিলেন নিশীথ প্রামাণিক। সম্প্রতি তাঁর বিরুদ্ধে ওই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করে নিম্ন আদালত। ৭ ডিসেম্বরের মধ্যে তাঁকে গ্রেফতার করে আদালতে পেশের নির্দেশ দিয়েছেন বিচারক। তবে ওই নির্দেশের পর এখনো আত্মসমর্পণ করেননি নিশীথ।

ওদিকে নিশীথকে গ্রেফতার করতে হবে এই দাবিতে কোচবিহার জেলা জুড়ে মিছিল করতে শুরু করেছে তৃণমূল। সোমবার তেমনই এক মিছিলে হাঁটেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ।

এই নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মঙ্গলবার নিশীথ বলেন, ‘রাজনীতি করতে এলে অনেক কিছু হয়। প্রচুর মিথ্যা মামলায় জড়াতে হয়। যারা আমার নামে এত কথা বলছেন তারা নিজে প্রতারণার মামলায় অভিযুক্ত। মিথ্যে মামলা রাজনীতির খারাপ দিক। আমি বলব, আইন আইনের পথে চলুক। আইনকে প্রত্যেকের সম্মান করা উচিত।’ আইনের প্রতি গভীর শ্রদ্ধা প্রকাশ করলেও তিনি কেন এখনো তিনি আত্মসমর্পণ করেননি, সেব্যাপারে কিছু বলেননি নিশীথ।

 

বন্ধ করুন